১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

আত্রাইয়ে আওয়ামী লীগের মিছিলে ককটেল হামলার অভিযোগ

আত্রাইয়ে আওয়ামী লীগের মিছিলে ককটেল হামলার অভিযোগ - ছবি : প্রতীকী

নওগাঁর আত্রাই উপজেলায় আওয়ামী লীগের প্রতিবাদ মিছিলে ককটেল হামলার অভিযোগ উঠেছে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা সদরের আত্রাই সেতুর কাছে এ ঘটনা ঘটে।

এ হামলায় চারজন আহত হয়েছেন বলে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দাবি করা হয়েছে। ঘটনাস্থল থেকে দু’টি বিস্ফোরিত ও একটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে পুলিশ।

আত্রাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্কাস আলী বলেন, ‘শুক্রবার সন্ধ্যায় উপজেলার পাঁচুপুর গ্রামে বিএনপির লোকজন আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এতে কয়েকজন নেতাকর্মী আহত হয়। ওই হামলার প্রতিবাদে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে থানা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দলীয় অফিস থেকে প্রতিবাদ মিছিল বের করে। মিছিলটি আত্রাই সেতুর কাছে পৌঁছলে বিএনপির লোকজন পরপর তিনটি ককটেল নিক্ষেপ করে। এ সময় দু’টি ককটেল বিস্ফোরিত হয়ে চার নেতাকর্মী আহত হয়।’

এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান এ আওয়ামী লীগ নেতা।

আত্রাই উপজেলা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব আব্দুল জলিল চকলেট বলেন, আগামী ৩ ডিসেম্বর রাজশাহী মহাসমাবেশে এ এলাকার বিএনপির নেতাকর্মীরা অংশ নেবে। ওই প্রোগ্রামকে ব্যাহত করতে এবং বিএনপি নেতাকর্মীদের মধ্যে ভীতি সৃষ্টির লক্ষে আওয়ামী লীগের নেতাকর্মীরা নিজেরাই ককটেল নিক্ষেপ করেছে।

এছাড়া আওয়ামী লীগের লোকজন পাঁচুপুর ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক বাবু হোসেনের একটি দোকানের সাটারও ভাঙচুর করেছে বলে দাবি করেন তিনি।

আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান সরকার বলেন, শনিবার সকালে আত্রাই সেতু এলাকা থেকে তিনটি ককটেল উদ্ধার করা হয়েছে। এর মধ্যে দু’টি বিস্ফোরিত ও একটি অবিস্ফোরিত।


আরো সংবাদ



premium cement