৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯, ৭ রজব ১৪৪৪
ads
`

বগুড়া বার সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত প্যানেলের নিরঙ্কুশ বিজয়

নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক - ছবি : নয়া দিগন্ত

বগুড়া জেলা অ্যাডভোকেটস বার সমিতির নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভ করেছে বিএনপি-জামায়াত সমর্থক মুক্তা-বাছেদ পরিষদ। তবে ফলাফল ঘোষণার সময়ে হট্রগোল শুরু করে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের প্রার্থীরা বলে অভিযোগ করেছেন আইনজীবীরা।

জানা গেছে, সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী পরিষদের ১৩টি পদের মধ্যে ১১টিতেই বিপুল ভোটে জয়লাভ করেছে বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল। অপরদিকে আওয়ামীন লীগ সমর্থক আইনজীবীরা সভাপতি ও একটি সদস্য পদে জয় পেয়েছেন।

বিএনপি প্যানেলের সভাপতি প্রার্থী মো: আতাউর রহমান খান মুক্তা আওয়ামী প্যানেলের সভাপতি প্রার্থী মো: আব্দুল মতিনের চেয়ে মাত্র এক ভোট কম পাওয়ায় মুক্তা ভোট পুনঃগণনার জন্য আবেদন করেন। কিন্তু নির্বাচন কমিশন ফলাফল ঘোষণা করে এ ব্যাপারে পরে সিদ্ধান্তের কথা জানান। বিষয়টি নিয়ে সেখানে উত্তেজনা ও হট্রগোলের সৃষ্টি হলে সিনিয়র আইনজীবীদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

সভাপতি পদে আব্দুল মতিন পেয়েছেন ২৪৯ ভোট ও আতাউর রহমান মুক্তা পেয়ছেন ২৪৮ ভোট। অপরদিকে সাধারণ সম্পাদক পদে আব্দুল বাছেদ ২৬৬ ভোট ও আওয়ামী প্যানেলের গোলাম রব্বানী খান রোমান পেয়েছেন ২০২ ভোট।

এছাড়া জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের সহ-সভাপতির দুটি পদে মো: মাসফিকুর রহমান তালুকদার রুবেল ও মো: সাখাওয়াত হোসেন মল্লিক, সাধারণ সম্পাদক পদে পুনঃনির্বাচিত মো: আব্দুল বাছেদ , যুগ্ম-সম্পাদক মো: আমিনুল ইসলাম (শাহীন) ও মোছা: মাহবুবা খাতুন (সুখী) লাইব্রেরি ও সমাজকল্যাণ সম্পাদক মো: উজ্জল হোসেন, ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো: গোলাম মোস্তফা (মজনু ) সদস্য পদে পাঁচটির মধ্যে চারজন হলেন মো: মিজানুর রহমান (মিজান), মো: আব্দুস সালাম, মো: সিরাজুল ইসলাম ও মো: সাইফুদ্দিন (সাইফুল) নির্বাচিত হয়েছেন। অপরদিকে একটি সদস্য পদে আওয়ামী প্যানেলের প্রার্থী মোছা: বেবী খাতুন জয়ী হয়েছেন।

শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে ভোট গণনা শেষে নির্বাচন পরিচালনা কমিটি ফলাফল ঘোষণা করেন। এর আগে শুক্রবার সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত সমিতির গওহর আলী ভবনে ৭৭৮ জন ভোটারের মধ্যে ৭৬৫ জন ভোট দেন।

বগুড়া জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা ও সাধারণ সম্পাদক আলী আজগর হেনা এক বিবৃতিতে নবনির্বাচিতদের অভিনন্দন জানিয়েছেন।

উল্লখ্য, বগুড়া জেলা অ্যাডভোকেটস বার সমিতির বর্তমান নির্বাহী কমিটিতে সাধারণ সম্পাদকসহ নয়টি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের সদস্যরা নেতৃত্বে রয়েছেন। এ ছাড়া সভাপতিসহ পাঁচটি পদে পদে রয়েছেন আওয়ামী লীগের সমর্থিত আইনজীবীরা। নবনির্বাচিত পরিষদ আগামী ১ জানুয়ারি ২০২৩ তারিখ থেকে দায়িত্ব নেবেন।


আরো সংবাদ


premium cement
কোনো প্রলোভনে পড়েন নির্বাচনে যাননি সাত্তার : ছেলে তুষার নাজিরপুরে নৌকাডুবিতে ইট ব্যাবসায়ীর মৃত্যু, গুরুতর আহত ১ 'সাংস্কৃতিক বৈচিত্রতা জানতে নৃবৈজ্ঞানিক মাঠকর্ম' ডাণ্ডাবেড়ি পরিয়ে জানাজায় হাজির করা কেন অবৈধ নয় : হাইকোর্ট দ্বিতীয় দিনের কর্মসূচিতে অংশ নিতে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা টসে হেরে ব্যাটিংয়ে ঢাকা ডমিনেটর্স আত্মরক্ষার্থে দোকানে ঢুকলে সেখানে ব্যবসায়ীকে গুলি করে হত্যা ইউক্রেনে সামরিক সহায়তা জোরদার করতে দক্ষিণ কোরিয়ার প্রতি আহ্বান ন্যাটোর প্রথমবারের মতো সৌদি আরবে উচ্চগতির ট্রেন চালালেন নারী প্রতিবন্ধীদের মাঝে জাস্টিস ওয়াচ ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ মাদরাসাছাত্রী মরিয়ম বাঁচতে চায় 

সকল