০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪
ads
`

তাড়াশে অগ্নিকাণ্ডে ১২ দোকানসহ দুটি বাড়ি পুড়ে ছাই

তাড়াশে অগ্নিকাণ্ডে ১২ দোকানসহ দুটি বাড়ি পুড়ে ছাই - ছবি : নয়া দিগন্ত

সিরাজগঞ্জের তাড়াশে তালম নগরপাড়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ১২টি দোকান ও দুটি বসত বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এতে দোকানের ব্যবসায়ী ও বাড়ির মালিকদের প্রায় ৫০ লাখ টাকার আর্থিক ক্ষতি হয়েছে বলে ধারণা এলাকাবাসীর।

শুক্রবার দুপুর দেড়টার দিকে উপজেলা তালম ইউনিয়নের তালম নাগরপাড়া বাজারে এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি তাড়াশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: রেজাউল করিম নিশ্চিত করেছেন।

তালম ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো: রুহুল আমীন সরকার জানান, দুপুর দেড়টার দিকে বাজারে বৈদ্যুতিক শট সার্কিটের মাধ্যমে একটি দোকানে আগুন লাগে। সেই আগুন মুহুর্তের মধ্যে পাশ্ববর্তী আরেকটি গ্যাসের সিলিন্ডারের দোকানে ছড়িয়ে পড়ে। আর সেখানে রাখা গ্যাস সিলিন্ডার বিস্ফরিত হয়ে আশপাশের দোকানে আগুন লেগে যায়।

বাজার থেকে ক্রমে আগুন ছড়িয়ে পড়ে পাশের জাহানারা খাতুন ও তার ভাই ইসলামের বাড়িতে। এতে নগরপাড়া বাজারের ওয়ার্কসপ ব্যবসায়ী জামিলুর, মটর যন্ত্রাংশের ব্যবসায়ী আজমল হক, হোটেল ব্যবসায়ী ফরিদুল ইসলাম, চাউল ব্যবসায়ী মিলন, সার ও কীটনাশক ব্যবসায়ী আব্দুল কাদের ও ঔষধ ব্যবসায়ী শাহিনসহ ১২ ব্যবসায়ীর দোকান ও দোকানে রাখা সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

এছাড়া বাজারের পাশে থাকা জাহানারা খাতুন ও তাঁর ভাই ইসলামের বাড়িতেও আগুন লেগে নগদ টাকা, ধান-চাল, আসবাব পত্র, ইলেক্ট্রনিক্স সামগ্রীসহ চারটি বসত ঘরে থাকা সমস্ত মালামালও পুড়ে যায়।

খবর পেয়ে তাড়াশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট স্থানীয়দের সহযোগীতায় প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তালম ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল খালেক জানান, ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করা হয়েছে। ধারণা করা হচ্ছে এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে। অগ্নিকাণ্ডে সবাই সর্বসান্ত হয়ে গেছে।


আরো সংবাদ


premium cement