২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মেনে নিচ্ছে না শ্বশুর-শাশুড়ি, অনশন নববিবাহিতার

মেনে নিচ্ছে না শ্বশুর-শাশুড়ি, অনশন নববিবাহিতার - ছবি : নয়া দিগন্ত

রাজশাহীর পুঠিয়ায় পুত্রবধূর স্বীকৃতির দাবিতে শ্বশুর বাড়িতে অনশন করছেন সোনিয়া আক্তার (২৪) নামে এক নববিবাহিতা। বৃহস্পতিবার বিকেল থেকে শ্বশুর বাড়ির সামনে অবস্থান করছেন তিনি।

ওই নববিবাহিতা রাজশাহী কলেজের মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থী।

জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নের নামাজ গ্রামের হাজীপাড়ার এন্তাজ আলীর ছেলে আহসান হাবীব (২৭) একই গ্রামের সোনিয়া আক্তারকে গত ২৭ সেপ্টেম্বর বিয়ে করেন। তাদের মধ্যে ৮ বছর ধরে প্রেমের সম্পর্ক চলে আসছে।

অনশনরত সোনিয়া জানান, বিয়ের পর থেকে তার স্বামী হাবীব তাদের বাড়িতে থাকতেন। ৩ থেকে ৪ দিন আগে তার স্বামী নিজের বাড়িতে যান। তারপর থেকে তার সাথে যোগাযোগ করতে পারছেন না। তার সাথে ফোনেও কথা বলছে না। তারা দু'জনে বিয়ে করেছে, এটা তার পরিবার মেনে নিচ্ছে না।

সোনিয়া বলেন, আমি তাদের পুত্রবধূর স্বীকৃতি পেতে চাই। তাই তাদের বাড়ির সামনে অবস্থান করছি। এখানে আসার পর তার শাশুড়ি ও চাচি শাশুড়িরা তাকে মারধর করেছে বলেও তিনি জানান।

এ ঘটনায় এলাকার কাউন্সিলর আলমগীর হোসেন বলেন, আমার বাড়ি একই গ্রামে। তাদের মধ্যে বিয়ে হয়েছে এটা সবাই জানে। বিষয়টি সুরাহা করার চেষ্টা করছি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহরাওয়ার্দী হোসেন জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। যেহেতু তাদের বিয়ে হয়েছে তাই বিষয়টি পারিবারিকভাবে সমাধান করতে ওই গৃহবধূর শ্বশুরপক্ষকে বলা হয়েছে। মীমাংসা না হলে আইনি ব্যবস্থা নেব।


আরো সংবাদ



premium cement
ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য?

সকল