৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ন ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`
জেলা পরিষদ নির্বাচন

বগুড়ায় বিএনপির চার নেতাকে শোকজ নোটিশ

বগুড়ায় বিএনপির চার নেতাকে শোকজ নোটিশ - ছবি : সংগৃহীত

আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য বগুড়া জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় সদস্য প্রার্থীদের পক্ষে প্রকাশ্যে অবস্থান নেয়ায় বিএনপির চার নেতাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।

আগামী ৩ দিনের মধ্যে সন্তোষজনক জবাব দিতে ব্যার্থ হলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে বগুড়া জেলা বিএনপি।

যাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে তারা হলেন- বগুড়া সদর উপজেলা বিএনপির নির্বাচিত সাংগঠনিক সম্পাদক ও এরুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতিকুর রহমান আতিক, লাহিড়ী পাড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আপেল মাহমুদ, নিশিন্দারা ইউনিয়ন বিএনপির সভাপতি ও ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম এবং সাবগ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও ইউপি চেয়ারম্যান ফরিদ উদ্দিন সরকার।

গত ৬ অক্টোবর বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক রেজাউল করিম বাদশা, সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক ফজলুল বারী তালুকদার বেলাল ও মোশারফ হোসেন এমপির যৌথ স্বাক্ষরিত নোটিশ প্রদান করা হয়।

নোটিশে উল্লেখ করা হয়, বগুড়া জেলা পরিষদ নির্বাচনে গত ২৬ সেপ্টেম্বর আওয়ামী লীগ মনোনীত সদস্য প্রার্থী বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাফুজুল ইসলাম রাজ ও মহিলা আওয়ামী লীগ নেত্রী সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী মাহফুজা খানম লিপির পক্ষ নিয়ে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সফিয়ান সফিকের নেতৃত্বে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে ওই প্রার্থীদের প্রতীক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং ফটোসেশনে অংশগ্রহণ করেন যা পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। বিষয়টি কেন্দ্রীয় বিএনপির নজরে এলে কেন্দ্রীয় বিএনপির নির্দেশে তাদেরকে কারণ দর্শনোর নোটিশ প্রদান করা হয়। দলের সিদ্ধান্ত মতে আগামীতে অনুষ্ঠিতব্য জেলা পরিষদ নির্বাচন বিএনপি বর্জন করেছে। তারা দলীয় নির্দেশনা অমান্য করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের পক্ষে জেলা প্রশাসক কার্যালয়ে প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে ফটোসেশনে অংশ নেন।

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে বিএনপির চার নেতাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। ৩ দিনের মধ্যে জবাব পেলে তা কেন্দ্রীয় কমিটির কাছে পাঠানো হবে। কেন্দ্রীয় কমিটির নির্দেশে তাদেরকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। তাই তাদের বিষয়ে কেন্দ্রীয় কমিটি সিদ্ধান্ত নেবে। সংগঠনের কাউকে বহিষ্কার বা অব্যাহতি দেয়ার ক্ষমতা জেলা বিএনপির নেই।


আরো সংবাদ


premium cement
পুঠিয়ার বিএনপি নেতা বাবুল মিয়া গ্রেফতার চীনের গুয়াংজুতে বিক্ষোভকারীদের সাথে পুলিশের সংঘর্ষ আওয়ামী লীগের জন্ম বাঙালীর অধিকার প্রতিষ্ঠার জন্য : আমু ‘কাশ্মির ফাইলস’ নিয়ে ভারত-ইসরাইল কূটনৈতিক টানাপোড়ন রাজশাহীতে বৃদ্ধ দম্পতির লাশ উদ্ধার পশ্চিমতীরে সীমালঙ্ঘন করছে ইসরাইল বগুড়ায় মদ্যপ অবস্থায় বঙ্গবন্ধু সৈনিক লীগের জেলা সভাপতি গ্রেফতার তাড়াশে ককটেল বিস্ফোরণ মামলায় বিএনপির ৫ নেতাকর্মী আটক বাগেরহাটে ধর্ষণ মামলার সাক্ষীকে কুপিয়ে হত্যা রাশিয়ার ওপর হামলা চালাতে ইউক্রেনের প্রতি ন্যাটোভুক্ত দেশের আহ্বান ‘বাংলাদেশ সব সময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায়’

সকল