২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সাংবাদিকদের ওপর হামলা, আটক ৪

সাংবাদিকদের ওপর হামলা, আটক ৪ - ছবি : সংগৃহীত

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার তানজিমুল হকের ওপর হামলার ঘটনা ঘটেছে।

রোববার দুপুরে নগরীর হড়গ্রাম টুলটুলি পাড়ায় বায়োহার্বস আয়ুর্বেদিক কারখানার মূল ফটকের সামনে এ ঘটনা ঘটে।

কারখানার কর্মকর্তা কর্মচারীরা তানজিমুলকে লাঞ্ছিত করা ছাড়াও তার গাড়ি ভাংচুর করে।

নগরীর কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাসুদ পারভেজ বলেন, এ ঘটনায় তানজিমুল হক কাশিয়াডাঙ্গা থানায় পাঁচজনের নাম উল্লেখ করে ১৯ জনের বিরুদ্ধে একটি মামলা করেন। মামলায় ১৪ জনকে অজ্ঞাত আসামি করা হয়। পরে পুলিশ কারখানায় অভিযান চালিয়ে চার কর্মকর্তা-কর্মচারীকে আটক করে।

এদিকে, সাংবাদিক নেতার ওপর হামলার প্রতিবাদে বায়োহার্বস আয়ুর্বেদিকের সামনে অবস্থান নিয়ে কর্মসূচি পালন করছে রাজশাহীতে কর্মরত সাংবাদিকরা। এছাড়া হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানায় তারা।

অপরদিকে, খবর পেয়ে কারখানায় অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় তারা প্রতিষ্ঠানের নানা অনিয়মের অভিযোগে দু’লাখ টাকা জরিমানা করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী জেলার সহকারী পরিচালক মাসুম আলী বলেন, এখানে চারটি ওষুধ উৎপাদনের অনুমোদনের মেয়াদ মার্চ মাস পর্যন্ত ছিল। এর পর সেটি নবায়ণ করেনি। তবে তারা আবেদন করেছেন। কিন্তু অনুমোদন না থাকলেও তারা ওষুধ উৎপাদন করে আসছে। এ ছাড়াও সেখানে ওষুধের মান নিয়ন্ত্রণের জন্য কোনো ক্যামিস্ট পাওয়া যায়নি।

এছাড়া একজনকে নিয়োগ দেখানো হলেও সে ঢাকায় থাকে। কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে ওষুধ তৈরি করা হচ্ছিল।

তিনি আরো বলেন, কারখানার দু’লাখ টাকার জরিমানা করা হয়েছে। তারা সাথে সাথে সে অর্থ পরিষদ করেছে। এ ছাড়াও অনুমোদনহীন উৎপাদিত বেশ কিছু ওষুধ ধ্বংস করা হয়েছে।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম রফিক জানান, নগরীর টুলটুলি পাড়ায় ঘনবসতিপূর্ণ এলাকায় ছোট একটি রাস্তার পাশে বায়োহার্বস আয়ুর্বেদিকের কারখানা।

প্রতিদিন কোম্পানির পাঁচ থেকে সাতটি গাড়ি রাস্তার ওপরে রেখে তারা মালামাল উঠা-নামানোর কাজ করে। এতে করে যাতায়াতের ক্ষেত্রে এলাকাবাসী ভোগান্তিতে পড়েন।

তিনি বলেন, রোববার বেলা ১২টার দিকে সাংবাদিক তানজিমুল হক সংবাদ সংগ্রহের কাজে বের হওয়ার সময় বায়োহার্বস আয়ুর্বেদিকের মূল ফটকের সামনে তাদের গাড়ি থাকায় আটকে পড়েন তিনি।

এ নিয়ে প্রতিবাদ জানালে বায়োহার্বস আয়ুর্বেদিকের কর্মকর্তা-কর্মচারীরা তানজিমের ওপর চড়াও হন। তাকে মারধরের পাশাপাশি গাড়িও ভাংচুর করে তারা।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement