২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

রায়গঞ্জে ব্রিজের দাবিতে মানববন্ধন

রায়গঞ্জে ব্রিজের দাবিতে মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ধুবিল মেহমানশাহী গাড়ুদহ নদীর ওপরে একটি ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

রোববার সকালে ধুবিল মেহমানশাহী গ্রামের কেন্দ্রীয় কবরস্থানের পাশে ব্রিজ নির্মাণের দাবিতে নদীর আশপাশের কয়েক গ্রামের বেশ সংখ্যক মানুষ মানববন্ধন ও বিক্ষোভ করেছে।

জানা যায়, একটি ব্রিজের অভাবে দুই ইউনিয়নের ২০টি গ্রামের হাজার হাজার মানুষের ভোগান্তি পোহাতে হচ্ছে। জীবনের ঝুঁকি নিয়ে কোনো মতে বাঁশের সেতুর ওপর দিয়েই পারাপার হচ্ছেন তারা। গ্রামবাসীর চাঁদার মাধ্যমে নির্মিত বাঁশের সেতু দিয়ে যুগের পর যুগ ধরেই চলছে। তবে একটি ব্রিজ করতে এগিয়ে আসেনি কেউ।

মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলার মেহমানশাহী গ্রামের গাড়ুদহ নদীর ওপর নির্মিত বাঁশের সেতুটি দিয়ে উপজেলার ধুবিল ইউনিয়নের ধুবিল মেহমানশাহী, ধুবিল কাটার মহল, মালতিনগর, সাতকুশি, ইচিদহ,আমশাড়া, বেতুয়া,ঝাঐল, গুপিনাথপুর নদীর পূর্বপাড়ের জগন্নাথপুর, চৌধুরি ঘুঘাট, কালিবাড়ি, জঞ্জালিপাড়া, কালিপুর, ঘুড়কার চর, চক গোবিন্দপুরসহ প্রায় ২০টি গ্রামের হাজার হাজার মানুষের নিয়মিত যাতায়াত। নদীর এপার ওপারে শিক্ষা প্রতিষ্ঠান, কবরস্থান, হাসপাতাল শশ্মানসহ প্রায় ১০টি প্রতিষ্ঠান রয়েছে। এই গুরুত্বপূর্ণ স্থানে একটি ব্রিজের অভাবে ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয় এ অঞ্চলের মানুষের।

ধুবিল মেহমানশাহী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান বলেন, এই নদীর ওপর ব্রিজ হলে বিদ্যালয়ের শিক্ষার্থীসহ এলাকাবাসী নির্বিঘ্নে চলাচল করতে পারবে।

বীর মুক্তিযোদ্ধা ধীরেন্দ্রনাথ বলেন, গাড়ুদহ নদীর মেহমানশাহী ঘাটে একটি ব্রিজ খুবই দরকার। এখান দিয়ে প্রতিদিন হাজার মানুষ যাতায়াত করেন। তাই সিরাজগঞ্জ-৩ আসনের মাননীয় এমপি ডা. আব্দুল আজিজ মহোদয়ের কাছে একটি ব্রিজ নির্মাণের দাবি জানাচ্ছি।

রায়গঞ্জ উপজেলার ধুবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান তালুকদার রাসেল বলেন, ‘এলাকাবাসীর দাবির সাথে আমি একমত। মেহমানশাহী ঘাটে একটি ব্রিজ প্রয়োজন। ওখানে একটি ব্রীজ নির্মাণ হলে এলাকাবাসী নির্বিঘ্নে যাতায়াত করতে পারবে।’

রায়গঞ্জ উপজেলা এলজিইডি নির্বাহী প্রকৌশলী আতিকুর রহমান তালুকদার বলেন, ‘ওই স্থানে পিডি স্যার সরজমিনে প্রদর্শন করেন। পরে ব্রিজের বিষয়ে সিন্ধান্ত নেয়া হবে।’


আরো সংবাদ



premium cement