২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পাবনায় বিএনপির সমাবেশে ১৪৪ ধারা জারি

পাবনায় বিএনপির সমাবেশে ১৪৪ ধারা জারি - ছবি : সংগৃহীত

পাবনা জেলার আটঘরিয়া উপজেলা প্রশাসন 'আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায়' ১৪৪ ধারা জারি করেছে। উপজেলা বিএনপি কর্মসূচি ঘোষণা করার পর একই স্থানে স্থানীয় আওয়ামী লীগও কর্মসূচি ঘোষণা করার প্রেক্ষাপটে প্রশাসন এই পদক্ষেপ গ্রহণ করেছে।

২৬ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাকসুদা আক্তার মাসু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ১৪৪ ধারা জারি করা হয়।

তিনি বলেন, জনসাধারণের নিরাপত্তা ও বেআইনি সংঘবদ্ধ প্রতিবন্ধকতা ও বিঘ্নতা সৃষ্টি হওয়ার আশঙ্কায় জনস্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এলাকায় মাইকিং করা হচ্ছে। উভয়পক্ষকে সতর্ক করা হয়েছে।

আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। এবিষয়ে আমাদের নির্দেশ দেওয়া হয়েছে। আমরা ওই এলাকায় নিরাপত্তা জোরদার করেছি। সকাল থেকে ১৪৪ ধারা জারিকৃত এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।

পাবনা জেলা বিএনপির আহ্বায়ক ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেন, আগে থেকে প্রশাসনের অনুমতি নেয়ার পরও ১৪৪ ধারা জারি করা অত্যন্ত দুঃখজনক। এটা কোন দেশে বাস করছি। একটা ইউনিয়নে সমাবেশ করবো তাতেও ১৪৪ ধারা জারি করা হচ্ছে। সারাদেশেই তো কর্মসূচি পালিত হচ্ছে, কোনো সমস্যা হচ্ছে না। কিন্তু পাবনাতে বারবার বাধা দেয়া হচ্ছে।

মাজপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইমতাজ আলী খান বলেন, আমাকে থানা থেকে ফোন দিয়ে এবিষয়ে (১৪৪ ধারা) অবগত করেছে। তাই আমরা কর্মসূচি প্রত্যাহার করেছি। যেহেতু উপজেলা প্রশাসন নিষেধাজ্ঞা দিয়েছে। তাই আমরা আইনের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করেছি।


আরো সংবাদ



premium cement