১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

উপবৃত্তির টাকা না পেয়ে প্রধানমন্ত্রীকে শিশুর আবেগঘন চিঠি

উপবৃত্তির টাকা না পেয়ে প্রধানমন্ত্রীকে শিশুর আবেগঘন চিঠি - ছবি : সংগৃহীত

প্রথম শ্রেণির শিশু শিক্ষার্থী জুনাইদ সিদ্দিক উপবৃত্তির টাকা না পেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখে আলোচনায় ওঠে এসেছে। সে রাজশাহীর দুর্গাপুর উপজেলার তেবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়ে। তার বাবা একজন রিকশাচালক।

মহামারী করোনা উপবৃত্তির জন্য টাকা দিয়েছিল সরকার। কেউ সেই টাকা উঠিয়ে নিয়েছে। তাই ছেঁড়া ব্যাগ ও ভাঙা ছাতা নিয়ে স্কুলে যেতে হয় জুনাইদকে। এ অবস্থায় ভীষণ মন খারাপ তার। সেজন্য প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছে ওই শিশু শিক্ষার্থী। তার সেই চিঠি এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল।

প্রধানমন্ত্রীর কাছে ওই চিঠিতে জুনাইদ লিখেছে, উপবৃত্তির টাকা এখনো সে পায়নি। তার বাবা বলেছিলেন উপবৃত্তির টাকা পেলে তাকে একটি স্কুলব্যাগ ও ছাতা কিনে দেবেন। কিন্তু টাকা না পাওয়ায় নতুন স্কুলব্যাগ ও ছাতা কেনা হয়নি। স্যারদের মাধ্যমে জুনাইদ জানতে পেরেছে কেউ তার উপবৃত্তির টাকা তুলে নিয়েছে। এজন্য তাকে প্রতিদিন ছেঁড়া স্কুলব্যাগ আর ভাঙা ছাতা নিয়েই স্কুলে যেতে হয়। তবে এতে তার মনে কোনো দুঃখ নেই। যেন পরে এমন ঘটনা আর কারো সাথে না ঘটে সেটাই চায় জুনাইদ।

জুনাইদের চিঠির বিষয়ে তেবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাফির উদ্দিনের গণমাধ্যমকে বলেন, জুনাইদের বাড়ি দুর্গাপুরের রঘুনাথপুরে। সে টাকা না পেয়ে বিষয়টি তাকে জানিয়েছে। তার বাবা রিকশাচালক। আর্থিক টানাপড়েনে তিনি ছেলেকে নতুন স্কুলব্যাগ এবং ছাতা কিনে দিতে পারেননি। তাই উপবৃত্তির টাকা পেলে কিনে দেবেন বলে ছেলেকে আশ্বাস দিয়েছিলেন। তবে তারা বিষয়টি দেখছেন বলেও জানান ওই প্রধান শিক্ষক।

প্রধান শিক্ষক মাফির উদ্দিন বলেন, একজন শিক্ষার্থীকে নতুন পোশাকের জন্য সরকার এক হাজার টাকা ও ছয় মাসের উপবৃত্তি নয় শ’ টাকা দেয়। কিন্তু তাদের মোবাইল অ্যাকাউন্ট হ্যাক করে কেউ টাকা তুলে নিয়েছে। প্রায় স্কুলেই এমনটা ঘটনা ঘটেছে। জুনাইদের সাথেও এমনটি হয়েছে।

দুর্গাপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোখলেসুর রহমান গণমাধ্যমকে জানান, প্রধানমন্ত্রীর কাছে চিঠি লেখার বিষয়টি তার জানা নেই। কিন্তু ওই স্কুলের এক শিক্ষার্থী টাকা না পেয়ে অভিযোগ করেছে। যদিও অ্যাকাউন্ট হ্যাক করে টাকা তুলে নেয়ায় সেই টাকা আর নতুন করে দেয়ার নিয়ম নেই। এরপরও তারা বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানান তিনি।

দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা গণমাধ্যমকে জানান, বিষয়টি জানান পরপরই তা রাজশাহী জেলা প্রশাসককে (ডিসি) জানানো হয়েছে। শিগগিরই জুনাইদকে ডিসি কার্যালয়ে ডেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল