০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

জামায়াতের রাজশাহী মহানগরীর সদস্য সম্মেলন অনুষ্ঠিত

জামায়াতের রাজশাহী মহানগরীর সদস্য সম্মেলন অনুষ্ঠিত - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর সদস্য (রুকন) সম্মেলন শুক্রবার বিকেলে ভার্চুয়ালী অনুষ্ঠিত হয়েছে। ভার্চুয়ালী প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর রাজশাহী নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, জামায়াতে ইসলামীর নেতা-কর্মীদের ত্যাগ ও কুরবানির মধ্যে দিয়েই ইসলামকে বিজয়ীর আসনে প্রতিষ্ঠিত করতে হবে। যুগে যুগে যারা ইসলাম প্রতিষ্ঠায় আন্দোলন করেছে তাদের জান ও মালের পরীক্ষা দিতে হয়েছে। আজকে আমরা যারা ইসলামকে বিজয়ী হিসেবে প্রতিষ্ঠিত করতে কাজ করছি তাদেরকেও অবশ্যই পরীক্ষার মধ্যে পড়তে হবে। এই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারলে মহান আল্লাহ তায়ালা আমাদের পরকালে পুরস্কৃত করবেন।

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগরী আমির মাওলানা ড. কেরামত আলীর সভাপতিত্বে ও সেক্রেটারি ইমাজ উদ্দিন মণ্ডেলের সঞ্চালনায় অনুষ্ঠিত সদস্য সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাসুম এবং নির্বাহী পরিষদ সদস্য ও রাজশাহী আঞ্চল পরিচালক অধ্যক্ষ শাহাবুদ্দিন। আরো বক্তব্য রাখেন জামায়াতের রাজশাহী মহানগরীর নায়েবে আমির অধ্যক্ষ সিদ্দিক হোসেন ও আবু মোহাম্মদ সেলিম, সহকারী সেক্রেটারি অধ্যাপক শাহাদাত হোসাইন।

জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর পুরুষ ও মহিলা সদস্যদের (রুকন) সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মুজিবুর রহমান আরো বলেন, আমাদের নিকট যে কোনো বিপদ, জুলুম-নির্যাতন আসলে তা হাসি মুখে মেনে নিতে হবে। মহান আল্লাহকে রব হিসেবে মনে প্রাণে মেনে চলতে হবে। নবী-রাসুলসহ সাহাবীগণ যেভাবে বিপদে-আপদে মহান আল্লাহর উপর ভরসা করেছে আমাদের শপথের কর্মীদের সেটাই করতে হবে।

তিনি আরো বলেন, পৃথিবীর কোনো তন্ত্র-মন্ত্র মানুষের মুক্তি দিতে পারে না। ইসলামই মানবতার একমাত্র মুক্তির পথ।

বিশেষ অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাসুম বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর সদস্যদের (রুকন) ব্যক্তিগত আমল-আখলাক সুন্দর করতে হবে। কুরআন-সুন্নাহর অনুসরণ করতে হবে। সামষ্টিকভাবে ইকামতে দ্বীন কায়েমের প্রচেষ্টায় সৎ কাজের আদেশ ও অন্যায় কাজে বাধা প্রদান করতে হবে।

তিনি রুকনদের সকল কাজের কেন্দ্রবিন্দু যাতে মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জনের জন্য হয় সে দিকে লক্ষ্য রাখার ওপর বিশেষ ভাবে গুরুত্বারোপ করেন।


আরো সংবাদ


premium cement
বেগম রোকেয়ার রাজনৈতিক ভাবনা : একটি আলেখ্য আগামীকাল চট্টগ্রাম ওয়ানডে ম্যাচের টিকিট বিক্রি শুরু, যেখানে পাওয়া যাবে শ্রীপুরে টেক্সটাইল কারখানার গুদামে আগুন এখনো নিয়ন্ত্রনে আসেনি এপিইউডির প্রথম ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন মির্জা ফখরুল ‘আগামী বছরের জুনে কক্সবাজার রেললাইন সংযুক্ত হবে’ মেঘনায় নিখোঁজের ৪ দিন পর জেলের লাশ উদ্ধার ঢাকায় রাজনৈতিক সহিংসতায় মার্কিন দূতাবাসের উদ্বেগ সরে দাঁড়ালেন এনরিকে, নতুন কোচের নাম ঘোষণা দেশে গণতন্ত্র-মানবাধিকার বলতে কিছু নেই : বিক্ষোভ সমাবেশে সাংবাদিক নেতারা ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে বিএনপিকর্মী গ্রেফতার ফরিদপুরে কৃষকদল-ছাত্রদলের বিক্ষোভ

সকল