১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

উল্লাপাড়ায় বজ্রপাতে মৃতদের দাফন সম্পন্ন

উল্লাপাড়ায় বজ্রপাতে মৃতদের দাফন সম্পন্ন - ছবি : নয়া দিগন্ত

সিরাজগঞ্জের উল্লাপাড়ার দু’গ্রামে বজ্রপাতে একই পরিবারের ছয়জনসহ মোট নয়জনের লাশ দাফন সম্পন্ন হয়েছে। মৃতদের বাড়িতে চলছে শোকের মাতম।

শুক্রবার সকালে উপজেলার শিবপুর গ্রামে গিয়ে দেখা যায়, কান্নায় বারবার মূর্ছা যাচ্ছেন মৃত শমসের আলীর স্ত্রী শান্তি খাতুন। বজ্রপাতে শুধু স্বামীই নন, ছেলে শাহীন, মেয়ের জামাই মোকাম হোসেন, নাতি মোন্নাফ হোসেন ও দেবর আফসার আলীকেও হারান ষাটোর্ধ্ব এই নারী। অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি বৃদ্ধার আরেক সন্তান জাহাঙ্গীর হোসেন। বর্তমানে তিনি সিরাজগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন। এর আগে বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার শিবপুরে পাঁচজন ও মাটিকোড়ায় চারজনের দাফন সম্পন্ন হয়।

শমসের স্ত্রী শান্তি কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমার পরিবারে আর কিছুই রইল না। ঠ্যাড়া পরে আমার স্বামী, সন্তান, মেয়ের জামাই, নাতি মারা গেছে। এই শোক আমি সইতে পারছি না।’

একই অবস্থা মাটিকোড়া গ্রামেও। বজ্রপাতে ওই গ্রামে দু’শিশুসহ চারজনের মৃত্যু হয়। রাতেই মৃতদের লাশ দাফন করা হয়। মৃতদের বাড়িতে চলছে শোক। ওই গ্রামে মারা যান- আব্দুল কুদ্দুস, শাহ আলম, রিতু খাতুন ও জান্নাতী খাতুন।

এদিকে গ্রাম দু’টি পরিদর্শন করেন সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনের সংসদ সদস্য তানভীর ইমাম। মৃতদের পরিবারকে আর্থিক সহায়তাও করেন তিনি। এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতি পরিবারকে ২৫ হাজার টাকা আর্থিক সহায়তা করা হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেলে জেলার উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশি ইউনিয়নের মাটিকোড়া গ্রামে ধানের বীজ সংগ্রহ করার সময় বজ্রপাতে মৃত্যু হয় একই পরিবারের পাঁচজনসহ ছয়জনের। আহত হন আরো অন্তত ছয়জন। আহতদের হাসপাতালে নেয়ার পথে দু’শিশুসহ আরো তিনজন মারা যান।


আরো সংবাদ



premium cement
তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের। গত দুই দিনের রেকর্ডের পর চুয়াডাঙ্গায় আজও বইছে তীব্র তাপদাহ বগুড়ায় শিশুকে গলা কেটে হত্যা, নানা আটক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে পাকিস্তানের সম্ভাব্য একাদশ তালতলীতে ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল ভারতের নির্দেশের পর পোস্ট ব্লক করল এক্স ‘দেশের কল্যাণে সুষ্ঠু গণতান্ত্রিক ধারার বিকল্প নেই’ রংপুরে বিএনপির প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন সপ্তাহের শেষে তাপমাত্রা বাড়ার আভাস কোরিয়ার প্রতিটি গলি আজানের ধ্বনিতে ভরে উঠবে : মসজিদ নির্মাণের ঘোষণা দিয়ে কিম উল্লাপাড়ায় বেপরোয়া গতির বাস চাপায় পথচারী নিহত

সকল