২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ধর্ষণের সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের ওপর হামলা, মোবাইল-ক্যামেরা ছিনতাই

সাংবাদিক জাকির হোসাইন - ছবি : নয়া দিগন্ত

সিরাজগঞ্জের সলঙ্গা থানার রাধানগর গ্রামের আব্দুল কাদেরের বিরুদ্ধে ‘জোরপূর্বক ধর্ষণচেষ্টা মামলা’ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করায় চ্যানেল এস-এর চলনবিল প্রতিনিধি ও হাটিকুমরুল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক জাকির হোসাইন ও তার পরিবারের ওপর হামলার অভিযোগ উঠেছে।

ওই ধর্ষণচেষ্টার ঘটনায় মামলার আসামি রাধানগর গ্রামের আব্দুল কাদের ও তার পরিবারের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।

ধর্ষণচেষ্টার ওই ঘটনার ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহূর্তেই ছড়িয়ে পড়ে।

বিষয়টি নিয়ে খবর প্রকাশের জেরে সাংবাদিক জাকিরের ওপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও হামলাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

অভিযোগ সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল ১১টার দিকে সাংবাদিক জাকির হোসাইন তার নিজ বাড়ি থেকে কর্মস্থলে যাওয়ার পথে একই গ্রামের কাদেরের বাড়ির সামনে গেলে কাদের ও তার ছোট ভাই হাকিম, ছেলে সিরাজুল, ফরিদুল ও তার স্ত্রী রুপা খাতুনসহ বেশ কয়েকজন লাঠি-সোঠা নিয়ে পথরোধ করে অকথ্য ভাষায় গালি-গালাজ করে। তাৎক্ষণিকভাবে তার হাতে থাকা স্মার্ট ফোনে এই ঘটনার ভিডিও ধারণ করতে শুরু করলে সাংবাদিক জাকিরের ওপর হামলা করে প্রভাবশালী কাদের ও তার পরিবারের লোকেরা।

এ সময় সাংবাদিক জাকিরের ডাক-চিৎকারে তার বাবা ও মা এগিয়ে আসলে তাদেরকেও বেধড়ক মারপিট করে একটি মোবাইল ফোন ও সাথে থাকা একটি হ্যান্ডি ক্যামেরা ছিনিয়ে নেয় কাদের ও তার লোকজন। স্থানীয়রা এসে গুরুতর আহত অবস্থায় সাংবাদিক জাকিরের বাবা-মাকে উদ্ধার করে চিকিৎসার জন্য জেলা সদর হাসপাতালে পাঠিয়ে দেয়।

উল্লেখ্য, ২৬ জুলাই রাধানগরে গ্রামপ্রধান আব্দুল কাদেরের বিরুদ্ধে-জোরপূর্বক ধর্ষণচেষ্টা করায় সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে সলঙ্গা থানার ঘুরকা নতুন পাড়া গ্রামের আব্দুর রহমানে মেয়ে উলুফা খাতুন (৪০) নামের এক মহিলা মামলা করেন। তিন দিন ধরে সেই সংবাদ বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচার হতে থাকলে তাতেই চটে যায় আব্দুল কাদের বাহিনী।

এ ঘটনায় হাটিকুরুল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসাইন সলঙ্গা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগ তদন্ত করে আইনগত পদক্ষেপ নিবেন বলে মোবাইল ফোনে জানিয়েছেন সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী।


আরো সংবাদ



premium cement
বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’

সকল