১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বড়াইগ্রামে ৬ পা-বিশিষ্ট বাছুর

বড়াইগ্রামে ৬ পা-বিশিষ্ট বাছুর - ছবি : নয়া দিগন্ত

নাটোরের বড়াইগ্রামে ছয় পা-বিশিষ্ট একটি বকনা বাছুরের জন্ম হয়েছে। বাছুরটির আটটি দুধের বাট ও দুটি প্রস্রাবের রাস্তা রয়েছে।

বুধবার বিকেলে উপজেলার বড়াইগ্রাম মহল্লার দুলাল হোসেনের বাড়ির একটি গাভী এ অদ্ভূত আকৃতির বাছুরটি প্রসব করে।

বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে যায়, বাছুরটি সুস্থ আছে। খবর পেয়ে এলাকার শত শত মানুষ বাছুরটি এক নজর দেখতে সে বাড়িতে ভিড় করছে।

গরুর মালিক দুলাল হোসেন জানান, তিনি পাঁচ বছর যাবত গাভীটি লালন-পালন করছেন। বুধবার গাভীটি একটি বাচ্চা প্রসব করে। জন্মের পর দেখতে পাওয়া যায়, চারটি পা ছাড়াও এর পেছনের অংশে আরো দুটি পা রয়েছে। এছাড়া শারীরিক আরো কিছু ত্রুটি রয়েছে। তাই বাছুরটি দেখানোর জন্য উপজেলা প্রাণী সম্পদ দফতরে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক বাছুরটি দেখে কিছু প্রাথমিক চিকিৎসা দেন এবং পরে সুস্থ থাকলে বাছুরটির অপারেশনের মাধ্যমে প্রয়োজনে অন্য পাগুলো অপসারণ করা যেতে পারে বলে জানান।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আমীর হামজা বলেন, আমি বাছুরটি দেখে কিছু পরামর্শ দিয়েছি। এটি একটি জন্মগত ত্রুটি। শারীরিকভাবে বাছুরটি কিছুটা বড় ও সুস্থ হলে অপারেশনের মাধ্যমে অতিরিক্ত পা দুটি সরিয়ে ফেলা যাবে। তবে অপারেশন না করলেও তেমন কোনো সমস্যা হবে না।

 


আরো সংবাদ



premium cement
৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭

সকল