২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪ হিজরি
`

দুদকের মামলায় জামিনে মুক্তি পেলেন বিএনপির সাবেক এমপি জ্যোতি

দুদকের মামলায় জামিনে মুক্তি পেলেন বিএনপির সাবেক এমপি জ্যোতি - ছবি : নয়া দিগন্ত

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় ৭ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বগুড়ার বিএনপি দলীয় সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) অধ্যক্ষ নুর আফরোজ বেগম জ্যোতি জামিনে মুক্তি পেয়েছেন। আজ বুধবার সন্ধ্যা ৬টায় বগুড়া জেলা কারাগার থেকে তিনি মুক্তি পান।

জ্যোতির আইনজীবী এ বি এম ওয়ালিউর রহমান খান জানান, গত ২ আগস্ট বিচারপতি মো: আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ নিম্ন আদালতের সাজার আদেশের বিরুদ্ধে নুর আফরোজ বেগম জ্যোতির আপিল শুনানির জন্য গ্রহণ করেন এবং তাকে ছয় মাসের অন্তরবর্তীকালীন জামিন দেন। এছাড়া তার অর্থদণ্ড স্থগিত করেন। এরপর বুধবার তার জামিনের আদেশ কারাগারে পৌঁছানোর পার জামিনে মুক্তি পান তিনি।

গত ১৯ মে দুর্নীতির মামলায় সাবেক এমপি নুর আফরোজ বেগম জ্যোতিকে ৭ বছরের কারাদণ্ড এবং ৫৩ লাখ টাকা জরিমানা করেছেন বগুড়ার স্পেশাল জজ আদালতের বিচারক এমরান হোসেন চৌধুরীর আদালত।

নুর আফরোজ বেগম জ্যোতি জাতীয়তাবাদী মহিলা দল বগুড়া জেলা কমিটির সাবেক সভাপতি ছিলেন। তিনি ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত সংরক্ষিত মহিলা আসনে বিএনপি দলীয় সংসদ সদস্য ছিলেন।

সংশ্লিষ্ট আইনজীবীরা জানান, নুর আফরোজ বেগম জ্যোতির বিরুদ্ধে ধানমন্ডীতে ফ্ল্যাট ক্রয়ে ২৬ লাখ ৫১ হাজার টাকার তথ্য গোপন এবং সম্পদ বিররণীতে ২৮ লাখ টাকার তথ্য গোপন এবং ১১ লাখ ২৩ হাজার টাকা অতিরিক্ত ঋণ দেখানোর অভিযোগে ২০১৪ সালে দুর্নীতি দমন কমিশন (দুদক) বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ফারুক আহম্মেদ মামলা করেন। মামলাটি তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করা হলে ২০১৭ সালে বিচার কাজ শুরু হয়। গত ১৯ মে রায় ঘোষণার দিন আসামি নুর আফরোজ বেগম জ্যোতি উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর পুলিশের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়।


আরো সংবাদ


premium cement