২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রায়গঞ্জে অর্ধকোটি টাকার পরিষদের ভবনটি ব্যবহার না করায় মাদকসেবীদের অভয়ারণ্য

রায়গঞ্জে অর্ধকোটি টাকার পরিষদের ভবনটি ব্যবহার না করায় মাদকসেবীদের অভয়ারণ্য - ছবি : নয়া দিগন্ত

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার সোনাখাড়া ইউনিয়ন পরিষদ ভবনটি এখন আশেপাশের লোকজনের পাটকাঠি রাখার জন্য ব্যবহার করছে আর রাতের বেলায় নেশাখোরদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। ৫৫ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত ভমন ২০০৬ উদ্বোধনের পর থেকে আজ পযর্ন্ত ব্যবহার না করায় অবহেলায় পড়ে আছে।

সরেজমিনে (৫ আগস্ট) সকালে গিয়ে দেখা যায়, ইউনিয়ন পরিষদের বারান্দায় বেশ কয়েকটি গরু বেঁধে রাখা হয়েছে এবং পরিষদের সাম্মুখে বিচালি বিছিয়ে রাখা হয়েছে। দীর্ঘ ১৬ বছর ধরে ব্যবহার না করায় ভবনটির দরজা-জানালায় মরিচা ধরে খয়ে খয়ে পড়ছে।

খোঁজ নিয়ে জানা যায়, ওই সময়ের সংসদ সদস্য আব্দুল মান্নান তালুকদারের নামে ভিত্তিপ্রস্তর স্থাপন করে নিমগাছী বাজারের পূর্ব পাশে নতুন স্থানে ভবনটির নির্মাণকাজ শুরু হয়। কিন্ত ওই সময় আওয়ামী লীগের চেয়ারম্যান আমজাদ হোসেন ছানাসহ তার সমর্থকরা আগের স্থানে ভবন নির্মাণের দাবি জানায়। আওয়ামী লীগ ও বিএনপির দুই চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে শুরু হয় রশি টানাটানি। সকল বাক-বিতর্ক উপেক্ষা করে নিমগাছী বাজারের পূর্ব পাশে নতুন স্থানে নির্মিত হয় ইউনিয়ন পরিষদের ভবন। আওয়ামী লীগের চেয়ারম্যান আমজাদ হোসেন ছানার ভেতরের চাপা খোপে বিএনপির নবনির্মিত ভবনে পরিষদের কার্যক্রম পরিচালনা না করে পুরাতন ইউনিয়নে পরিষদেই কার্যক্রম চালাতে থাকেন।

নাম প্রকাশ না করা শর্তে অনেকেই বলেন, ভবনটি ব্যবহার না করায় দীর্ঘ দিন পরিত্যক্ত থাকায় নেশাখোরদের অভয়ারণ্যে পরিনত হয়েছে। রাত হলেই এখানে মাদকসেবীদের অনাগোনা বাড়ে। চলে নানা রকম অসামাজিক কার্যকলাপ।

বর্তমান সোনাখাড়া ইউনিয় চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল (রিপন) নবনির্মিত ইউনিয়ন পরিষদের ভবনটি পরিত্যক্ত থাকার কথা স্বীকার করে তিনি বলেন, বিগত ২০ বছর ধরে পূর্বের চেয়ারম্যানরা কেন ভবনটি ব্যবহার করেননি তা আমি জানি না। তবে ভবনটি পরিত্যক্ত থাকায় এখন ব্যবহার অনুপযোগী হয়ে আছে। সকল দ্বিধাদ্বন্দ্ব ভুলে গিয়ে ভবনটি সংস্কার করে ব্যবহার উপযোগী হিসেবে গড়ে তোলার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে ভবনটি রিপিয়ারিং করে ব্যবহারের প্রস্ততি চলছে। এক-দুই মাসের মধ্যেই নবনির্মত ইউনিয় পরিষদের সকল কার্যক্রম পরিচালনা করা হবে।

এ বিষয়ে রায়গঞ্জ উপজেলা কর্মকর্তা তৃপ্তি কনা মন্ডল জনান, সোনাখাড়া ইউনিয়নে পরিষদের নবনির্মিত ভবনটি আমি পরির্দশ করেছি এবং চেয়ারম্যান সাহেবকে অবহিত করেছি, ভবনটি অনেক সুন্দর। দীর্ঘ দিন ধরে ভবনটি পরিত্যক্ত থাকায় ব্যবহারের অনুপযোগী হয়ে গেছে। স্থানীয় সরকার থেকে কোনো বরাদ্দ এলেই শিগগিরই ভবনটি রং চং করে ব্যবহারের উপযোগী করে দেয়া হবে।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা

সকল