০৯ আগস্ট ২০২২
`

জমে উঠেছে রায়গঞ্জের কোরবানির পশুর হাট

জমে উঠেছে রায়গঞ্জের কোরবানির পশুর হাট - ছবি : নয়া দিগন্ত

আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে রায়গঞ্জের বিভিন্ন হাটে শুরু হয়েছে পশু বেচাকেনা। ঈদের সময় ঘনিয়ে আসার সাথে সাথে জমজমাট হয়ে উঠছে পশুর হাটগুলো। জেলার বিভিন্ন স্থান থেকে ট্রাক, নছিমন, করিমন, পিকাপ ভ্যান ভর্তি করে আসছে গরু-ছাগল। ব্যস্ততা বেড়েছে ক্রেতা-বিক্রেতাদের।

শনিবার উপজেলার চান্দাইকোনা পশুর হাটে দেখা গেছে ক্রেতাদের উপচে পড়া ভিড়। তবে দাম বেশি হওয়ায় বেশির ভাগ ক্রেতার চাহিদা মাঝারি ও ছোট আকৃতির গরু।

কোরবানি কিনতে আসা নাটোর জেলার শাহিন আলম বলেন, অধিকাংশ বিক্রেতাই গরুর দাম অনেক বেশি হাঁকছেন। গত বছর যে সাইজের গরু কিনেছি ৬০ হাজার টাকায় এ বছর ঠিক সে সাইজের গরুর দাম চাওয়া হচ্ছে ৮৫ থেকে ৯০ হাজার টাকা।

তবে গরু বিক্রেতারা জানান, গত বছরের তুলনায় দাম কিছুটা এদিক সেদিক হতে পারে, কারণ এ বছরের গো-খাদ্যের দাম প্রায় দ্বিগুণ বেড়েছে। তবে অধিকাংশ ক্রেতাই গরুর দাম অনেক কম বলছেন।

গরু ব্যাপারী সোলামান তিনি বলেন, অন্যবারের তুলনায় এবার ক্রেতারা গরুর দাম কম বলছেন। এখন পর্যন্ত বড় গরুর ক্রেতাই আসেনি। তবে ছোট ও মাঝারি গরু বিক্রি হলেও আশানুরূপ দাম পাওয়া যাচ্ছে না।

অন্যদিকে এই হাটের একপাশে উঠেছে ছাগল। তবে এখনো ছাগল বিক্রি জমে ওঠেনি। বিক্রেতারা বলছেন, হাটে ছাগল আনা শুরু হয়েছে। আগামীকালের মধ্যেই বিক্রি জমে উঠবে বলে আশা করা হচ্ছে।

রায়গঞ্জ উপজেলা প্রাণী সমম্পদ কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, এবার উপজেলার স্থায়ী ও অস্থায়ী পশুর হাট বসবে মোট ৭টি এবং প্রতিটা হাটে পশুর স্বাস্থ্য পরীক্ষার জন্য আমাদের লোকজন কাজ করছে।


আরো সংবাদ


premium cement
নবাবগঞ্জে চিকিৎসকের আত্মহত্যা তেলের মূল্য বৃদ্ধিতে বেনাপোলে পণ্য পরিবহনে অচলাবস্থা বিদায় বার্মিংহাম, দেখা হবে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ায় ‘শ্রমিকদের কাছে ইসলামের সুমহান দাওয়াত পৌঁছে দিতে হবে’ জনবিচ্ছিন্নদের ৭ দলীয় জোট রাজনীতিতে গুরুত্বহীন : তথ্যমন্ত্রী চলন্ত বাসে ধর্ষণ : ৪ জনের স্বীকারোক্তি, ৬ জনের রিমান্ড সাপুরের কাছ থেকে গোখরা সাপের ৫০ বাচ্চা উদ্ধার কেনিয়ায় ভিন্ন মেজাজের প্রেসিডেন্ট নির্বাচন আমিরাতের জাতীয় রেল নেটওয়ার্কের কাজ শেষের পথে ঋণ পরিশোধের বোঝা পুরোটাই জনগণের ওপর পড়বে : টিআইবি গণতান্ত্রিক নতুন বাংলাদেশ প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান : সেলিম

সকল