০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

বগুড়ার গাবতলীতে বিএনপি-আ’লীগ সংঘর্ষ, বিএনপির অফিসে আগুন

বগুড়ার গাবতলীতে বিএনপি-আ’লীগ সংঘর্ষ, বিএনপির অফিসে আগুন। - ছবি : নয়া দিগন্ত

বগুড়ার গাবতলীতে বিএনপি ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ, বিএনপি কার্যালয়ে হামলা ও অগ্নিসংযোগ ও বিএনপি নেত্রীর বাড়ি লক্ষ্য করে ইটপটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ সময় উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছে বলে জানা গেছে। বর্তমানে পরিস্থিতি থমথমে। দু’দলের নেতা-কর্মীরা মুখোমুখি অবস্থানে রয়েছে। নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রোববার সকাল ১১টার পর এ সংঘর্ষ শুরু হয় বলে জানায় স্থানীয়রা।

স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীদের অভিযোগ, শুক্রবার গাবতলী উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে বগুড়া জেলা মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও গাবতলী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সুরাইয়া জেরিন রনি তার দেয়া বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তি করেন। এ ঘটনার প্রতিবাদে রোববার সকাল ১১টায় গাবতলী উপজেলা আওয়ামী লীগ প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করে। কর্মসূচি মোতাবেক উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করে তারা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আওয়ামী লীগের মিছিলটি মহিলাদল নেত্রী রনির বাসার সামনে দিয়ে যাওয়ার পথে মিছিল থেকে রনির বাসা লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এরপর তারা গাবতলী উপজেলা বিএনপি কার্যালয়ে আগুন ধরিয়ে দেয়। তবে উপস্থিত লোকজন আগুন দ্রুত নিভিয়ে ফেলে। এতে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা গেছে।

তারা আরো জানায়, কার্যালয়ের আগুনের খবর পেয়ে স্থানীয় বিএনপি নেতা-কর্মীরা মডেল থানা পুলিশ ভবনের সামনে আওয়ামী লীগ কর্মীদের ধাওয়া করে। এতে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ হয়। এ সময় পরিস্থিতির নিয়ন্ত্রণ নিতে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় ইটপাটকেল ও রাবার বুলেটে দু’দলের কমপক্ষে ১০ জন আহত হন। তাদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। তাৎক্ষণিকভাবে আহতদের পরিচয় জানা যায়নি।

এ বিষয়ে বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ জানান, গাবতলী উপজেলা সদরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

এর আগে মহিলাদলের নেত্রী রনির গাবতলী উপজেলা সদরের বাসায় শনিবার রাতে পুলিশ অভিযান চালায়। কিন্তু এ সময় রনি বাসায় ছিলেন না। অভিযানের আগে শনিবার রাতে জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি গাবতলী মডেল থানায় প্রধানমন্ত্রীকে কটুক্তির অভিযোগে সুরাইয়া জেরিন রনির বিরুদ্ধে অভিযোগ করেন। অভিযোগে রনির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়। এ ছাড়া রনিকে গ্রেফতারের দাবিতে শনিবার বগুড়া শহর ছাত্রলীগ ও গাবতলী উপজেলা সদর ছাত্রলীগ বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা করে।


আরো সংবাদ


premium cement