০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

বগুড়ায় ঝড়ে ২ জনের মৃত্যু

বগুড়ায় ঝড়ে ২ জনের মৃত্যু। - ছবি : নয়া দিগন্ত

বগুড়ায় ঝড়ে উপড়ে পড়া গাছের নিচে চাপা পড়ে দুই জনের মৃত্যু হয়েছে। এছাড়াও অনেক কাঁচা-পাকা ঘরবাড়ি ভেঙে পড়েছে। ক্ষতি হয়েছে বোরো ধানসহ বিভিন্ন মৌসুমি ফলের।

নিহতরা হলেন শাহীন (৪৫) ও আব্দুল হালিম (৫০)।

জানা গেছে, কাহালু উপজেলার কালাই ইউনিয়নের কালাই মাঝপাড়া গ্রামে ঝড়ে গাছ ভেঙে পড়লে ঘরসহ চাপা পড়ে শাহিন ঘটনাস্থলেই মারা যান। এছাড়া কালাই দক্ষিণ নওদাপাড়ায় পাকা ঘর ধসে আহত হয়েছে মেহেদী হাসান (৭) নামের এক শিশু। নিহত শাহিন গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার জুমারবাড়ি গ্রামের মৃত গুলজারের ছেলে। তিনি প্রায় সাত বছর এখানে দিনমজুরের কাজ করতেন।

অন্যদিকে, শাজাহানপুর উপজেলার বৃকুষ্টিয়া গ্রামের আনছার আলীর ছেলে আব্দুল হালিম গাছ চাপা পড়ে মারা যান। তিনি বগুড়া ক্যান্টনমেন্টে মালি হিসেবে কর্মরত ছিলেন।

ভোর রাতের ঝড়ে একটি বড় গাছ ভেঙে আব্দুল হালিমের ঘরের উপর পড়ে। সকালে তিনি গাছের ডাল কাটতে গেলে তিনি গাছ চাপায় গুরুতর আহত হন ।পরে তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে দুপুরে তিনি মারা যান।

নর্দান পাওয়ার সাপ্লাই কোম্পানির (নেসকো) বিক্রয় ও বিতরণ বিভাগ-২- এর নির্বাহী প্রকৌশলী ওমর ফারুক জানান, ঝড়ে বিদ্যুৎ সরবরাহ লাইনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিভিন্ন স্থানে বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়া ছাড়াও গাছের ডাল ভেঙে পড়েছে বিদ্যুতের তারের ওপর। ফলে ভোর ৪টা থেকে পুরো জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। সকাল থেকে কাজ করে পর্যায়ক্রমে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হচ্ছে।


আরো সংবাদ


premium cement