০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

রাজশাহীতে ছাত্রশিবিরের ৬ নেতাকর্মী গ্রেফতার

গ্রেফতার শিবির নেতাকর্মীরা - ছবি : নয়া দিগন্ত

রাজশাহীতে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ছয় নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশের মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) ও নগরীর কর্ণহার থানা।

শুক্রবার রাত ৯টার দিকে নগরীর কর্ণহার থানার শিষাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- ইসলামী ছাত্রশিবিরের রাজশাহী মহানগরী সেক্রেটারি আবু উসামা রায়হান (২৭), শিবির কর্মী সিফাত আলম (২৬), শফিউল আলম (২৭), মো: সালাউদ্দিন (২৫), মিকদাদ হোসেন ওরফে তোহা (২৬) ও আবদুর রহমান (২২)।

মহানগর পুলিশের দাবি, নাশকতার পরিকল্পনা করতে রাজশাহী মহানগর এলাকায় শিবিরের নেতাকর্মীরা গোপন বৈঠকে বসেছিলেন। খবর পেয়ে অভিযান চালানো হলে ৩০ থেকে ৩৫ জন পালিয়ে যান। তবে এ সময় ছয়জনকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকালে তাদের কাছ থেকে বিভিন্ন ধরণের ইসলামী বই, মিছিলের ব্যানার ও চারটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে বলেও দাবি করেছে ডিবি। এ নিয়ে কর্ণহার থানায় একটি মামলা হয়েছে।

শনিবার বিকেলে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

রাজশাহী মহানগর জামায়াতের বিবৃতি
এদিকে, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের রাজশাহী মহানগরী সেক্রেটারি আবু উসামা রায়য়ানসহ ছয় নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের মুক্তি দাবি করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক যুক্ত বিবৃতিতে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগরী আমির মাওলানা ড. কেরামত আলী, নায়েবে আমির অধ্যক্ষ সিদ্দিক হোসেন, আবু মোহাম্মদ সেলিম ও ভারপ্রাপ্ত সেক্রেটারি অধ্যক্ষ মাহাবুবুল আহসান বুলবুল তাদের মুক্তি দাবি জানান।


আরো সংবাদ


premium cement