১৭ মে ২০২২
`

রাজশাহীতে ছাত্রশিবিরের ৬ নেতাকর্মী গ্রেফতার

গ্রেফতার শিবির নেতাকর্মীরা - ছবি : নয়া দিগন্ত

রাজশাহীতে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ছয় নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশের মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) ও নগরীর কর্ণহার থানা।

শুক্রবার রাত ৯টার দিকে নগরীর কর্ণহার থানার শিষাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- ইসলামী ছাত্রশিবিরের রাজশাহী মহানগরী সেক্রেটারি আবু উসামা রায়হান (২৭), শিবির কর্মী সিফাত আলম (২৬), শফিউল আলম (২৭), মো: সালাউদ্দিন (২৫), মিকদাদ হোসেন ওরফে তোহা (২৬) ও আবদুর রহমান (২২)।

মহানগর পুলিশের দাবি, নাশকতার পরিকল্পনা করতে রাজশাহী মহানগর এলাকায় শিবিরের নেতাকর্মীরা গোপন বৈঠকে বসেছিলেন। খবর পেয়ে অভিযান চালানো হলে ৩০ থেকে ৩৫ জন পালিয়ে যান। তবে এ সময় ছয়জনকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকালে তাদের কাছ থেকে বিভিন্ন ধরণের ইসলামী বই, মিছিলের ব্যানার ও চারটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে বলেও দাবি করেছে ডিবি। এ নিয়ে কর্ণহার থানায় একটি মামলা হয়েছে।

শনিবার বিকেলে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

রাজশাহী মহানগর জামায়াতের বিবৃতি
এদিকে, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের রাজশাহী মহানগরী সেক্রেটারি আবু উসামা রায়য়ানসহ ছয় নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের মুক্তি দাবি করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক যুক্ত বিবৃতিতে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগরী আমির মাওলানা ড. কেরামত আলী, নায়েবে আমির অধ্যক্ষ সিদ্দিক হোসেন, আবু মোহাম্মদ সেলিম ও ভারপ্রাপ্ত সেক্রেটারি অধ্যক্ষ মাহাবুবুল আহসান বুলবুল তাদের মুক্তি দাবি জানান।


আরো সংবাদ


premium cement
ফিনল্যান্ড-সুইডেনে সামরিক শক্তি বাড়ালে ন্যাটোকে জবাব : পুতিন সিআরপিএফের দখলে বারানসীর জ্ঞানবাপী মসজিদ চত্বর আগামী জুলাই থেকে ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা করতে দেয়া হবে না : ডিএসসিসি মেয়র ত্রিপুরায় রাতারাতি মুখ্যমন্ত্রী বদল! শেষ রক্ষা হবে কি বিজেপির? সুইডেন ও ফিনল্যান্ডকে ন্যাটোতে দেখতে চায় না তুরস্ক সম্রাটের জামিন স্থগিত চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন কদমতলীতে গৃহবধূকে গলা টিপে হত্যার অভিযোগ : স্বামীসহ আটক ৪ হজযাত্রীদের পাসপোর্ট সংক্রান্ত জরুরি নির্দেশনা প্রেমের বিয়ের ৮ বছর পর স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেফতার রূপায়ণ সিটি উত্তরার প্রবেশ সড়ক উদ্বোধন চট্টগ্রাম বিশ্বের বৃহত্তম কার্বন বিপর্যয়ের ঝুঁকিতে

সকল