২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

রাজশাহীতে রেলওয়ে শ্রমিকলীগ নেতাকে কুপিয়ে হত্যা

- প্রতীকী ছবি

রাজশাহীতে এক রেলওয়ে কর্মচারী ও শ্রমিকলীগ নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহতের নাম জহুরুল ইসলাম (৪০)। শুক্রবার জুমআর নামাজের পর নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের ভদ্রা রেল কলোনির পেছনে একটি ধানের জমিতে অপর এক রেল কর্মচারীর হাতে তিনি নিহত হন।

নিহত জহুরুল নগরীর চন্দ্রিমা থানার শিরোইল কলোনি এলাকার মৃত হযরত আলীর ছেলে। তিনি রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের পোর্টার ও রেলওয়ে শ্রমিক লীগের সহ-সভাপতি ছিলেন। এছাড়া তিনি ১৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

এদিকে, এ হত্যার ঘটনায় মূল অভিযুক্ত রেলওয়ের আরেক কর্মচারী মতিয়ারকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, দুপুরে রেলওয়ের জমিতে ঘাস কাটাকে কেন্দ্র করে প্রতিপক্ষ মতিয়ার ক্ষুব্ধ হয়ে জহুরুলকে কুপিয়ে ফেলে রেখে পালিয়ে যান। পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তার লাশ ময়নাতদন্তের জন্য রামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

তারা জানান, পশ্চিমাঞ্চলের রেলওয়ের পোর্টার পদে চাঁপাইনবাবগঞ্জের আমনুরা স্টেশনে কর্মরত ছিলেন জহুরুল। শুক্রবার নগরীর ভদ্রা রেল কলোনির পেছনে থাকা রেলওয়ের জমিতে ঘাস কাটাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বাড়ির পেছনে রেলওয়ের একটি জমিতে চাষাবাদ করেন জহুরুল। আর রেলওয়ের আরেক কর্মচারী মতিয়ার গরুকে খাওয়ানোর জন্য ঘাস কাটেন। শুক্রবার দুপুরে রেলওয়ের ওই জমিতে ঘাস কাটাকে কেন্দ্র করে মতিয়ার ও জহুরুলের মধ্যে কথাকাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে মতিয়ার ক্ষুব্ধ হয়ে জহুরুলকে কুপিয়ে জখম করে পালিয়ে যান। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নগরীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমরান আলী জানান, মতিয়ার ও জহুরুল দু’জনই রেলওয়ের কর্মচারী। প্রাথমিকভাবে জানা গেছে, এ ঘটনায় মূল অভিযুক্ত মতিয়ারকে আটক করা হয়েছে। এ সন্ধ্যা পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি।


আরো সংবাদ



premium cement
গাজা ইস্যুতে ইউরোপের নীতির সমালোচনায় অ্যামনেস্টি রানা প্লাজা ধসের ১১ বছর গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ

সকল