২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩
`
রাজশাহীতে বিএনপির সভায় নেতারা

স্বাধীনভাবে সাংবাদিকরা লিখতে পারছেন না


রাজশাহীতে আয়োজিত এক আলোচনা সভায় বিএনপি নেতারা বলেছেন, দেশে আজ মানুষের বাকস্বাধীনতা নেই। পত্রিকাগুলোতে স্বাধীনভাবে সাংবাদিকরা লিখতে পারছেন না। সরকারের সমালোচনা করলেই ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা দিয়ে সাংবাদিকদের কণ্ঠরোধ করে দেয়া হচ্ছে।

তারা বলেন, যতই আইন করা হোক নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া এবার কোনোভাবেই সংসদ নির্বাচন করতে দেয়া হবে না। জীবন দিয়ে হলেও তা রুখে দেয়া হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে রাজশাহী মহানগর বিএনপি আয়োজিত আলোচনা সভায় তারা এসব কথা বলেন।

বিএনপি নেতারা বলেন, বাকশাল আমলে দেশে অরাজকতা দেখা দিয়েছিল। কেউ শান্তিতে ঘুমাতে পারেনি। সে সময়ের আওয়ামী লীগ ও তার দোসরদের অত্যাচারে মানুষ অতিষ্ট হয়ে পড়েছিল। ১৯৭৪ সালের দুর্ভিক্ষের পূর্বেও মানুষ না খেয়ে মরেছে। পরনে কাপড় না পেয়ে নেট পড়েছে।

তারা বলেন, অবিলম্বে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার সুযোগ দিতে হবে। অন্যথায় জনগণকে সাথে নিয়ে কঠোর আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে বাধ্য হবে বিএনপি।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈশা।

বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব মামুনুর রশিদ মামুন, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন, আসলাম সরকার, ওয়ালিউল হক রানা, বজলুর রহমান মন্টু ও জয়নাল আবেদিন শিবলী।

যুগ্ম আহ্বায়ক শফিকুল আলম শাফিকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ


premium cement