২১ মে ২০২২
`

পুঠিয়ায় কলেজ সভাপতি পঞ্চম শ্রেণি পাস!

পুঠিয়ায় কলেজ সভাপতি পঞ্চম শ্রেণি পাস! - ছবি : সংগৃহীত

রাজশাহীর পুঠিয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা পরিষদের সভাপতি পঞ্চম শ্রেণি পাস! এই নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেছেন প্রতিষ্ঠানের শিক্ষক-ছাত্র ও অভিভাবকরা।

বিভিন্ন সূত্রে জানা গেছে, ২০২২ সালের ১২ জানুয়ারি বানেশ্বর শহীদ নাদের আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পরিষদের সভাপতির মেয়াদ শেষ হয়। আর মেয়াদ উত্তীর্ণ সভাপতি ছিলেন জমসেদ আলী। তার শিক্ষাগত যোগ্যতা ছিল এইচএসসি পাস। তার মেয়াদ শেষ হওয়ায় অত্র প্রতিষ্ঠানে নতুন সভাপতি করা হয়েছে মাহাবুল আলম বাবু নামের এক ব্যক্তিকে যার শিক্ষাগত যোগ্যতা পঞ্চম শ্রেণি পর্যন্ত।

নাম প্রকাশ না করা শর্তে একাধিক শিক্ষক বলেন, রাজনৈতিক প্রভাবের কারণে গত কয়েক বছর থেকে এই প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদ খুবই নিম্ন মানের তৈরি হচ্ছে। যার কারণে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকরা চরম নাখোশ।

তারা জানান, শুধুমাত্র স্বাক্ষরজ্ঞান জানা একজন ব্যক্তি একটি স্কুল অ্যান্ড কলেজের সভাপতি! সে প্রতিষ্ঠানের অবস্থা নিয়ে এখন নানা মহলে প্রশ্ন উঠেছে। তাই শিক্ষক শিক্ষার্থীসহ অভিভাবক মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক মেরাজুল ইসলাম বলেন, বর্তমানে যাকে শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি করা হয়েছে তিনি পঞ্চম শ্রেণি পাস। তিনি কখনো হাইস্কুলে যাননি। এমন সভাপতিকে শিক্ষক, শিক্ষার্থী ও তাদের অভিভাকরা মেনে নিবে না।

এ বিষয়ে দ্বায়িত্ব প্রাপ্ত সভাপতি মাহাবুল আলম বাবু বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়, ষড়যন্ত্রমূলক। এই শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে কিছু লোকজন রাজনীতি করার চেষ্টা চালাচ্ছে। আমার বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করা হবে।

বানেশ্বর শহীদ নাদের আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ রুহুল আমিন বলেন, স্থানীয় সংসদ সদস্য ও রাজশাহী শিক্ষাবোর্ডের কমিটি সভাপতি হিসেবে বাবুর নাম চূড়ান্ত করেছেন। আমরা তাকে নিয়ে আগামী দিনে সুন্দর ও সুষ্ঠুভাবে শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা করতে চাই।


আরো সংবাদ


premium cement