১৭ মে ২০২২, ০৩ জৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩
`

চিকিৎসক সেজে প্রতারণা, আটক ২

চিকিৎসক সেজে প্রতারণা, আটক ২ - ছবি : নয়া দিগন্ত

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসক সেজে প্রতারণা করে ধরা পড়েছেন দুই ভুয়া চিকিৎসক। মঙ্গলবার দুপুরে রাজশাহীর লক্ষ্মীপুর মোড় এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- নগরীর রাজপাড়া থানার কেশবপুর এলাকার নজরুল ইসলামের ছেলে সালমান শরীফ বাবু (৩৫) ও চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর থানার মকরমপুর এলাকার মইদুল ইসলামের ছেলে জাহিদুল ইসলাম জাহিদ (৩৭)।

স্থানীয় সূত্রে জানা যায়, তারা রামেকের একটি ওয়ার্ডে চিকিৎসক পরিচয়ে প্রবেশ করে রোগীর শরীর থেকে পরীক্ষার জন্য রক্ত নিয়েছিলেন। একইসাথে প্রতারণা করে রোগীর স্বজনদের থেকে জোরপূর্বক টাকা আদায় ও তাদেরকে মারধরও করেন তারা। এ অভিযোগেই তাদের গ্রেফতার করা হয়।

এর আগে সোমবার রাতে প্রতারণার অভিযোগে নগরীর রাজপাড়া থানায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়।

মহানগর পুলিশ ও মামলার বিবরণ সূত্রে জানা যায়, নওগাঁর আত্রাই থানার মাধবপুর গ্রামের সিরাজুল ইসলাম নামে এক ব্যক্তি রামেক হাসপাতালের ১৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। সোমবার রাত ১০টার দিকে সালমান শরীফ নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে সেই ওয়ার্ডে ঢুকে সিরাজুল ইসলামের শরীর থেকে রক্ত নেন।

তিনি জানান, রোগীর রক্ত পরীক্ষা করতে হবে। এসময় আরো কয়েকজন রোগীর শরীর থেকেও রক্ত নেয়া হয়। ঘণ্টাখানেক পর রোগীর ছেলে সুমন আলীকে রাজশাহী ডায়াগনস্টিক সেন্টার থেকে রক্ত পরীক্ষার রিপোর্ট সংগ্রহ করার জন্য বলেন সালমান। পরে সুমন রিপোর্ট নিতে গেলে আসামিরা রিপোর্ট বাবদ চার হাজার টাকা দাবি করেন।

সুমন বলেন, ‘সরকারি চিকিৎসক ভেবে আমরা পরীক্ষা করার জন্য রক্ত নিতে দিয়েছি। কিন্তু পরে তারা চার হাজার টাকা দাবি করেন। কিন্তু এত টাকা দেয়ার সামর্থ্য নেই জানিয়ে বাবার চিকিৎসার কাগজপত্র ফেরত চাইলে আসামি সালমান ও জাহিদুলসহ অজ্ঞাত আরো দু’জন আমাকে রাজশাহী ডায়াগনস্টিক সেন্টারের মধ্যে আটক রেখে মারধর করেন। এ সময় আমার পকেটে থাকা চার হাজার ৫০ টাকা জোর করে কেড়ে নেন তারা।’

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম জানান, সুমনের অভিযোগের ভিত্তিতে থানায় একটি মামলা দায়ের করা হয়। পরে আমরা আসামিদের অবস্থান শনাক্তপূর্বক গ্রেফতার অভিযান শুরু করি। সহযোগী অজ্ঞাত আসামিদের নাম-ঠিকানা সংগ্রহপূর্বক গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতার হওয়া আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


আরো সংবাদ


premium cement
রাশিয়ার সাথে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্রের হাইপারসনিক অস্ত্রের পরীক্ষা রাম মন্দির মামলায় হিন্দুদের পক্ষের সেই নরসিমা জ্ঞানবাপী মামলার বিচারপতি ন্যাটো জোটের সদস্য হওয়ার পক্ষে ভোট দিল ফিনল্যান্ড গাছের ডাল মাথায় পড়ে স্কুলছাত্রের মৃত্যু বিরামপুরে ট্রেনে কাটা পড়ে নারী নিহত পদ্মা সেতুতে ফেরির তুলনায় টোল দেড়গুণ ফরিদপুরে উদ্ধার হওয়া বস্তাবন্দী যুবতির লাশের পরিচয় মিলেছে শ্রীলঙ্কায় ২২ এমপি ও সাবেক মন্ত্রীকে গ্রেফতারের নির্দেশ কাশ্মীর নিয়ে ভারত-ওআইসি তীব্র বিরোধ ‘ইসলামপ্রিয় নেতৃত্বের ঐক্যবদ্ধ অবস্থানকে ভয় পায় সরকার’ অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে যেভাবে সব হারালো যুবকটি

সকল