১৮ মে ২০২২, ০৪ জৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩
`

রাজশাহী জেলা প্রশাসকের নম্বর ক্লোন


রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) মো: আব্দুল জলিলের ব্যবহৃত সরকারি নম্বরটি ক্লোন করেছে প্রতারক চক্র।

গতকাল শুক্রবার বিকেল ৩টার পর থেকে ডিসির ক্লোন করা নম্বর থেকে তিন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) প্রতারক চক্রের পক্ষ থেকে কল দেয়া হলে বিষয়টি নিশ্চিত হয়।

ওই চক্রের সন্ধানে মাঠে নেমেছে পুলিশ। চক্রটিকে আটক করার আগ পর্যন্ত সবাইকে এ ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে রাজশাহী জেলা প্রশাসন।

পুলিশ জানায়, গত শুক্রবার বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত রাজশাহীর বাঘা, দুর্গাপুর ও পবা উপজেলার নির্বাহী কর্মকর্তাদের কল করে প্রতারক চক্র। তবে এখন পর্যন্ত ওই নম্বর থেকে কেউ কোনো প্রতারণার শিকার হননি। বর্তমানে মোবাইল নম্বর ক্লোন করা ওই চক্রটিকে শনাক্ত করে আটকের চেষ্টা চলছে।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা গণমাধ্যমকে জানান, আমাকে ফোন করে অপর প্রান্ত থেকে একটা মোবাইল নম্বর দেয়া হয়। বলা হয়, এটা একজন ঊর্ধ্বতন কর্মকর্তার নম্বর। এ নম্বরে যেন দ্রুত যোগাযোগ করি। কিন্তু অপর প্রান্ত থেকে আসা কণ্ঠস্বর এবং কথা শুনেই বুঝতে পারি সেটি ডিসি স্যারের কণ্ঠ নয়। তখনই স্যারের মোবাইল নম্বর ক্লোন করার বিষয়টি বুঝতে পারি। ততক্ষণে সংযোগটি কেটে যায়।

রাজশাহী জেলা প্রশাসক মো: আব্দুল জলিল গণমাধ্যমকে বলেন, ‘পরপর তিনজন ইউএনও ফোন কল পাওয়ার বিষয়টি তাকে জানান। এরপর এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য তিনি রাজশাহীর পুলিশ সুপারকে (এসপি) বলেন। বর্তমানে পুলিশ চক্রটিকে শনাক্তে কাজ করছে।’

রাজশাহী জেলা পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন জানান, জেলা প্রশাসক বিষয়টি জানানোর পর তারা কাজ শুরু করেছেন। তবে এখন পর্যন্ত ওই নম্বর থেকে কারো প্রতারিত হওয়ার অভিযোগ পাওয়া যায়নি। পুলিশ সাইবার বিশেষজ্ঞদের মাধ্যমে প্রতারক চক্রটিকে শনাক্তের চেষ্টা করছে। দ্রুতই চক্রটিকে ধরা সম্ভব হবে।


আরো সংবাদ


premium cement

সকল