২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রাজশাহীতে পুলিশের ব্লাড ব্যাংকের যাত্রা শুরু

রাজশাহীতে পুলিশের ব্লাড ব্যাংকের যাত্রা শুরু - ছবি : নয়া দিগন্ত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) উদ্যোগে যাত্রা শুরু করলো ‘পুলিশ ব্লাড ব্যাংক’। ‘রক্তে মোরা বাঁধন গড়ি, রক্ত দেব জীবন ভরি’ এই স্লোগানকে সামনে রেখে রাজশাহীতে সোমবার দুপুরে বিভাগীয় পুলিশ হাসপাতালে ব্লাড ব্যাংকের উদ্বোধন করা হয়।

আরএমপি কমিশনার মো: আবু কালাম সিদ্দিক প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে এই ব্লাড ব্যাংকের উদ্বোধন করেন। ফিতা কাটার পর তিনি নিজেই স্বেচ্ছায় রক্তদান করেন। এর আগে ব্লাড ব্যাংকের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে সেখানে বিশেষ মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, আরএমপিতে পুলিশ ও ননপুলিশ মিলে মোট ৩ হাজার ২১৫ জন কর্মকর্তা-কর্মচারী কর্মরত রয়েছেন। রাজশাহী জেলা পুলিশ, আরআরএফ, সিআইডি, পিবিআই, নৌ-পুলিশ, টুরিস্ট পুলিশ ও তাদের পরিবারের সদস্যদের অধিকাংশই রাজশাহী বিভাগীয় পুলিশ হাসপাতাল থেকে চিকিৎসা গ্রহণ করে থাকেন। পুলিশের কর্মক্ষেত্রে ঝুঁকিপূর্ণ দায়িত্ব পালন করাকালে অথবা তাদের পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য প্রায়শই রক্তের প্রয়োজন হয়। আর এই রক্ত সংগ্রহ করতে গিয়ে পুলিশ এবং ননপুলিশ সদস্যদের বিড়ম্বনার শিকার হতে হয় বা অনেকেই রক্ত সংগ্রহ করতে পারেন না। এসব দিক বিবেচনায় আরএমপির উদ্যোগে এই ‘পুলিশ ব্লাড ব্যাংক’ স্থাপন করা হলো। যেন আর সমস্যা না হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: নওশাদ আলী ও রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা: মুহাম্মদ মাহবুব-উল-আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন) মো: সুজায়েত ইসলাম। এসময় অন্যান্যদের মধ্যে আরএমপির উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) সাজিদ হোসেন, উপ-পুলিশ কমিশনার (শাহ মখদুম) মুহাম্মদ সাইফুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (লজিস্টিক) সাইফউদ্দীন শাহীন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) অনির্বান চাকমা, উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) মনিরুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (এস্টেট ও উন্নয়ন) মুহম্মদ আব্দুর রকিব, রাজশাহী বিভাগীয় পুলিশ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: নজরুল ইসলাম ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল