২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বদলগাছীতে রাস্তা বন্ধ করে নির্মাণ কাজ, ভোগান্তিতে এইচ এস সি পরিক্ষার্থীরা

বদলগাছীতে রাস্তা বন্ধ করে নির্মাণ কাজ, ভোগান্তিতে এইচ এস সি পরিক্ষার্থীরা - নয়া দিগন্ত

নওগাঁর বদলগাছীতে কারিগরি ও বাণিজ্যিক কলেজে যাতায়াতের একমাত্র রাস্তাটি বন্ধ করে গেট নির্মাণের কাজ করায় চরম ভোগান্তির শিকার হচ্ছে চলতি এইচএসসি পরিক্ষার্থীরা। এতে ক্ষোভ প্রকাশ করেছেন পরিক্ষার্থীরাসহ অভিভাবকরা। নির্মাণ কাজ চলমান থাকায় শুধু যাতায়াত নয়, অতিরিক্ত শব্দে পরিক্ষার্থীদের মনোযোগেও চরম ব্যাঘাত ঘটছে বলে অভিযোগ করেছেন তারা।

এইচএসসি পরীক্ষার্থী আল-আমিন, সাকিল হোসেন, নূরুজ্জামান ও রুবেল হোসেন বলেন, এই কলেজে পরীক্ষা দেয়ার মতো কোনো পরিবেশ নেই। পরীক্ষার সময় যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ করে নির্মাণ কাজ চলছে। এসবের শব্দে মনোযোগ বিঘ্নিত হচ্ছে। ফলে পরিক্ষা খারাপ হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

পরীক্ষার্থীদের সাথে আসা অভিভাবকরাও এসব অব্যবস্থাপনার ব্যাপারে চরম ক্ষোভ প্রকাশ করেছেন। তারা বলেন, দেড় বছর বন্ধ থাকার পর পরীক্ষা হচ্ছে। কলেজ কর্তৃপক্ষ এতদিন কি করল যে, পরীক্ষার মধ্যে রাস্তা বন্ধ করে ও পরীক্ষা কেন্দ্রের পরিবেশ নষ্ট করে তাদের নির্মাণ কাজ করতে হবে। এই কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের পড়াশুনার ব্যাপারে খুবই উদাসীন এটা তারই প্রমাণ।

বদলগাছী কারিগরি ও ব্যাণিজ্যিক কলেজের অধ্যক্ষ  জিনাত রশিদ বলেন, নির্মাণ কাজ নয়; একটা গেট তৈরি করা  হচ্ছিল। ওই জায়গার মাটি একটু উঁচু। ওখানকার মাটি সাইজ করে ভরাট করে গাড়ি পার করার জন্য জায়গাটা ঠিক করা হচ্ছে। ইউএনও স্যারের গাড়ি পার হবে। এজন্য ওটার মাটি ভরাট করে দিয়ে ঠিক করা হচ্ছে।

এ ব্যাপারে বদলগাছী কারিগরি ও ব্যাণিজ্যিক সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন বলেন, অনেক আগেই নির্মাণ কাজ শেষ করতে বলেছিলাম। আমি শুনেছি শিক্ষার্থীদের যাতায়াতে সমস্যা হচ্ছে। দ্রুত কাজ শেষ করার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।


আরো সংবাদ



premium cement
অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’

সকল