০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

পাবনায় মালবাহী ট্রেন লাইনচ্যুত : উত্তরাঞ্চলের সাথে সব যোগাযোগ বন্ধ

ট্রেনটর একটি বগি কাত হয়ে যায় - ছবি : নয়া দিগন্ত

পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলার বড়াল ব্রিজ স্টেশনে একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ায় ঢাকার সাথে উত্তরাঞ্চল, পশ্চিমাঞ্চল ও দক্ষিণাঞ্চলের সকল রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। বৃহস্পতিবার বিকেল পৌনে ৪টার দিকে এ ঘটনা ঘটে। ট্রেনটি উদ্ধারের চেষ্টা চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মালবাহী ট্রেনটি বড়াল ব্রিজ স্টেশন অতিক্রম করার সময় হঠাৎ জোরে শব্দ হয়। তারপর পেছনের ১০টি বগি বিচ্ছিন্ন হয়ে যায়। একটি বগি কাত হয়ে যায় এবং বিচ্ছিন্ন বগির একটি চাকা লাইন থেকে পড়ে যায়।

বড়াল ব্রিজ রেলওয়ে স্টেশনের বুকিং ক্লার্ক মামুন বলেন, পাকশী থেকে উদ্ধারকারী ট্রেন না আসা পর্যন্ত এ পথে কোনো ট্রেন চলাচল করতে পারছে না। চাটমোটর স্টেশনে ঢাকাগামী ‘লালমনি এক্সপ্রেস’ এবং উল্লাপাড়া স্টেশনে রাজশাহীগামী ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেন আটকে রয়েছে।

রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন বলেন, একটি মালবাহী ট্রেন সিরাজগঞ্জে মাল নামিয়ে দর্শনা ফেরার পথে পাবনার ভাঙ্গুড়া বড়াল ব্রিজ স্টেশনে এসে পৌঁছালে এর দুটি চাকা লাইনচ্যুত হয়ে যায়। এর ফলে ঢাকার সাথে উত্তরাঞ্চল, পশ্চিমাঞ্চল ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। সন্ধ্যার পর থেকে উদ্ধার কাজ চলছে। আশা করি তাড়াতাড়ি উদ্ধার করে রেল চলাচল স্বাভাবিক হবে।

দেখুন:

আরো সংবাদ


premium cement