২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জমাদিউস সানি ১৪৪৩
`

টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু

আলী আতোয়ার তালুকদার ফজু - ছবি - নয়া দিগন্ত

টানা ষষ্ঠ মেয়াদের জন্য প্রতিদ্বন্দি প্রার্থীর চেয়ে তিনগুন বেশি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বগুড়ার শাজাহানপুর উপজেলার গোহাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আতোয়ার তালুকদার ফজু । রাজনৈতিক দলীয় পরিচয়ের চেয়ে ব্যক্তিগত ইমেজে বারবার নির্বাচিত হন তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, আলী আতোয়ার তালুকদার ফজু শাজাহানপুর উপজেলার গোহাইল ইউনিয়নের খাদাস গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মৃত খয়রাত আলী তালুকদার এবং মায়ের নাম মৃত হামিদা বেগম।

আলী আতোয়ার তালুকদার উদারতা ও মানবিক গুণাবলী সমৃদ্ধ বলে জানান এলাকাবাসী। তিনি ১৯৯২ সালে তৎকালীন বগুড়া সদর উপজেলার অন্তর্ভূক্ত গোহাইল ইউনিয়ন পরিষদের প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন। দীর্ঘ ৩০ বৎসর সফলতার সাথে চেয়ারম্যানের দায়িত্ব পালনের পর গত ২৮ নভেম্বর ২০২১ তৃতীয় ধাপে অনুষ্ঠিত নির্বাচনে আবারো বিপুল ভোটে ষষ্ঠবারের মত চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি একটানা চারটি নির্বাচনে বিএনপি’র সমর্থনে চেয়ারম্যান নির্বাচিত হলেও বিগত দুটি নির্বাচনে নৌকা প্রতিকে প্রতিদ্বন্দিতা করেন। সদ্য সমাপ্ত ওই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত আলী আতোয়ার তালুকদার ফজু পেয়েছেন ১০ হাজার ৫২১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দি আবদুল মান্নান (স্বতন্ত্র) পেয়েছেন তিন হাজার ৮২১ ভোট।

স্থানীয়রা জানান, দায়িত্ব পালনে অভিজ্ঞতা ও এলাকার উন্নয়নে তার কর্মদক্ষতা অতুলনীয়। সমাজে ন্যায় বিচার, স্বচ্ছতার সাথে উন্নয়ন, সন্ত্রাস ও মাদক বিরোধী কঠোর অবস্থানের কারণে তার জনপ্রিয়তায় কেউ চিড় ধরাতে পারেনি।

এ প্রসঙ্গে গোহাইল গ্রামের সনাতন ধর্মাবলম্বী গোবিন্দ মহন্ত বলেন, সব ধর্মাবলম্বী মানুষের কাছে তার গ্রহণযোগ্যতা সমান। কারণ তার মতো অভিজ্ঞতা ও কর্মদক্ষতা সম্পন্ন ব্যক্তি গোহাইল ইউনিয়নে আজও বিরল।

খাদাস গ্রামের রবিউল ইসলাম বলেন, এলাকার দুঃখী মানুষের পাশে দাঁড়ানো, সমাজে বিচার শালিসে বৈষম্য না করা এবং এলাকার উন্নয়নে আলী আতোয়ার তালুকদার ফজুর বিকল্প নেই।

দীর্ঘ ৩০ বৎসর একাধারে দায়িত্ব পালনের অভিজ্ঞতা সম্পর্কে চেয়ারম্যান আলী আতোয়ার তালুকদার ফজু বলেন, এ পদে থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করলে জনপ্রিয় হওয়াটা সহজ। ধনী গরীবের পক্ষপাতিত্ব না করা, গরীব অসহায়দের পাশে দাঁড়ানো, অন্যায় প্রতিরোধে তাৎক্ষনিক বিচার শালিস করা, সরকারী বরাদ্দের সঠিক ব্যবহার নিশ্চিত করা এবং ভাল ব্যবহার ও মানবিক গুনাবলী হৃদয়ে ধারণ করলে জনগণের হৃদয়ে স্থান পাওয়া অতি সহজ। তিনি আগামী দিনে এলাকার উন্নয়ন ও গরীবদুঃখী মানুষের প্রতি তার অবদান অব্যাহত রাখার আশাবাদ ব্যক্ত করে সবার সহযোগিতা কামনা করেন।


আরো সংবাদ


premium cement
আইসিবি এএমসিএল পেনশন হোল্ডারসথ ইউনিট ফান্ডের ১০ টাকা লভ্যাংশ ঘোষণা জুমার নামাজ শেষে মসজিদে দোয়ার আহ্বান হেফাজতের সাংবাদিক এমদাদুল হক খানের ওপর সন্ত্রাসী হামলা ইউক্রেন নিয়ে অবস্থান ব্যাখ্যা করল রাশিয়া ও যুক্তরাষ্ট্র দুবাইয়ে খেলবেন জোকোভিচ জাতীয় উশুতে এসএ গেমস স্কোয়াড বাছাই ইরাককে হারিয়ে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পেল ইরান পোশাক শিল্পে নারী শ্রমিকদের হার কমে যাওয়ার কারণ কী? কোটি ডলার ব্যয়ের উৎস বিএনপিকে ব্যাখ্যা করতে হবে : প্রধানমন্ত্রী বিটকয়েন : ক্রিপ্টোকারেন্সি তৈরিতে যেভাবে খনি হয়ে উঠেছে কাজাখস্তান দেশের অধস্তন আদালত তদারকিতে ৮ বিচারপতির মনিটরিং কমিটি

সকল