২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ধুনটের নারী চেয়ারম্যান সোনিতার চমক

- ছবি : নয়া দিগন্ত

বগুড়ার ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হয়ে চমক সৃষ্টি করেছেন সোনিতা নাসরিন। গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত তৃতীয় ধাপের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে ৬ জন পুরুষ প্রার্থীকে পরাজিত করে তিনি বগুড়া জেলায় প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হন।

সোনিতা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে ভোটে দাঁড়ান। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে তার প্রাপ্ত ভোট ৬ হাজার ১৮৫টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী রুহুল আমিন (অটোরিক্সা) পেয়েছেন ৪ হাজার ৫৮২ ভোট।

সোনিতা নাসরিন ধুনট উপজেলা আওয়ামী লীগের সদস্য এবং নিমগাছী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সুজাউদ্দৌলা রিপনের স্ত্রী। তাকে নিয়ে এলাকায় সরস আলোচনা চলছে। এ যাবত তিন ধাপের ইউপি নির্বাচনে জেলার ৪৭টি ইউনিয়ন পরিষদের মধ্যে সোনিতাই প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হলেন।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন

সকল