২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
মতিন সভাপতি, বাছেদ সম্পাদক

বগুড়া আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত প্যানেলের বিপুল জয়

বগুড়া আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত প্যানেলের বিপুল জয় - ছবি : নয়া দিগন্ত

বগুড়া জেলা অ্যাডভোকেটস্ বার সমিতির নির্বাচনে ১৩টি পদের মধ্যে সাধারণ সম্পাদকসহ ৯টি পদে জয় পেয়েছে বিএনপি–জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল। অন্যদিকে সভাপতিসহ ৪টি পদে জয় পেয়েছে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ। শুক্রবার অনুষ্ঠিত নির্বাচন শেষে রাত ১১টা ২০ মিনিটে ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট বিনয় কুমার ঘোষ রজত।

নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী ও বগুড়ার পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল মতিন। তিনি পেয়েছেন ৩৬৫ ভোট। ওই পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান পেয়েছেন ৩৩৬ ভোট। সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের প্রার্থী অ্যাডভোকেট আব্দুল বাছেদ ৩৪৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী অ্যাডভোকেট এএইচএম গোলাম রব্বানী খান রোমান পেয়েছেন ২৭৫ ভোট।

নির্বাচনে গণতান্ত্রিক আইনজীবী সমিতির অপর একটি প্যানেল থেকে ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করলেও তারা কেউ নির্বাচিত হতে পারেননি।

ঘোষিত ফলাফল অনুযায়ী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে নির্বাচিত অপর আটজন হলেন সহ-সভাপতির দু’টি পদে যথাক্রমে অ্যাডভোকেট আজবাহার আলী ও অ্যাডভোকেট সাখাওয়াৎ হোসেন মল্লিক, যুগ্ম সম্পাদকের দু’টি পদের একটিতে এনামুল হক পান্না ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট গোলাম মোস্তফা মজনু, চারটি সদস্য পদে যথাক্রমে অ্যাডভোকেট নুর-ই-আজম, অ্যাডভোকেট মিজানুর রহমান , অ্যাডভোকেট আব্দুস সালাম ও অ্যাডভোকেট শিপন খাতুন।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে সভাপতি ছাড়াও অপর তিন জন নির্বাচিত হলেন যুগ্ম সম্পাদক পদে অ্যাডভোকেট রিয়াজুল জান্নাত প্রিন্স এবং লাইব্রেরী ও সমাজ কল্যাণ সম্পাদক পদে অ্যাডভোকেট আজিজুল হক ফিরোজ এবং সদস্য পদে অ্যাডভোকেট নূরে জান্নাত রূপা (৪৩২)।

বগুড়া জেলা অ্যাডভোকেটস্ বার সমিতির গঠনতন্ত্র অনুযায়ী প্রতি বছর নভেম্বরের শেষ শুক্রবার নির্বাচন অনুষ্ঠিত হয়। শুক্রবার সকাল ৭ টা থেকে দুপুর ১ পর্যন্ত অনুষ্ঠিত নির্বাচনে ৭৭৮ জন ভোটারের মধ্যে ৭৪৯ জন ভোট প্রদান করেন।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল