২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ন ১৪২৮, ২১ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

বগুড়ায় জমি নিয়ে বিরোধে প্রকাশ্যে কুপিয়ে হত্যা

-

বগুড়ায় জমি নিয়ে বিরোধের জেরে প্রকাশ্যে ছুরিকাঘাতে জাহের আলী প্রামাণিক (৩৮) খুন হয়েছেন। নিহত জাহের আলী একই গ্রামের মৃত হারুনার রশিদের ছেলে ও পেশায় সিএনজিচালিত অটোরিকশার চালক। এ সময় ছুরিকাঘাতে আহত হয়েছেন নিহতের দুই ভাই ও ভাতিজা।

শুক্রবার সকাল ১১টার দিকে বগুড়া সদরের লাহিড়ী পাড়া ইউনিয়নের রহমতবালা মধ্যপাড়া গ্রামে।

পুলিশ ও স্থানীয়রা জানান, রহমতবালা গ্রামে সরকারি গুচ্ছগ্রামের সাথে রাস্তার জন্য দুই শতাংশ জমি নিয়ে একই গ্রামের জাহের আলীর সাথে নুরুল আমিনের বিরোধ চলে আসছিল। নুরুল আমিন রাস্তা দখলের জন্য গুচ্ছগ্রামের কয়েকটি ঘরে তালা দেয়। বিরোধ নিষ্পত্তির জন্য ইউনিয়ন পরিষদের স্থানীয় ৩ নং ওয়ার্ড সদস্য আল আমিন শুক্রবার সকাল ১১টায় সালিশ বৈঠক ডাকেন।

সালিশে আলোচনা করে বিরোধপূর্ণ জমি আমিন দিয়ে মাপার করার সিদ্ধান্ত হয়। সেই অনুযায়ী মাপের কাজ শুরু হলে উভয় পক্ষের মধ্যে তর্ক-বিতর্ক শুরু হয়। এ সময় নুরুল আমিনের ছেলে সজিব জাহের আলীর পেটে ও বুকে ছুরিকাঘাত করে। তাকে উদ্ধার করতে গেলে জাহের আলীর ভাই আবু তাহের, বাদল ও বাদলের ছেলে ইসলামকে ছুরিকাঘাত করে সজিব পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে পাশের টিএমএসএস মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় জাহের আলী মারা যান।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, ঘটনার পর পরই সজিব ও তার বাবাসহ পরিবারের সদস্যরা বাড়িতে তালা দিয়ে পালিয়েছে। জড়িতদের ধরতে পুলিশের অভিযান চলছে।



আরো সংবাদ


যে কারণে ঝর্ণাকে আদালতে হিজাব খুলতে নিষেধ করলেন মামুনুল হক (১৬৩৯৪)করোনায় মৃত্যু এক দিনে তিন গুণ বৃদ্ধি (১২৪৬৩)খালেদা জিয়াকে যে ৩ দেশে নিয়ে যেতে বলেছেন চিকিৎসকরা (১১৮৬৬)মেয়র পদ থেকেও বরখাস্ত হলেন জাহাঙ্গীর (৯৮৫৯)সেরা করদাতা হলেন আইজিপি বেনজীর আহমেদ (৬৩২১)১০৭ বছরের যৌথ ব্যবসায় ভাঙন, ১,৫০০ কোটি ডলারের সম্পত্তি নিয়ে লড়াই হিন্দুজা ভাইদের (৬০৬৩)পাকিস্তান ক্রিকেট দলের ২১ জনের বিরুদ্ধে মামলার আবেদন, যে আদেশ দিলো আদালত (৫৯০১)মুক্তিযোদ্ধাদের ১০ শতাংশ কোটার বিধান বাতিল করলো হাইকোর্ট (৫৮১৩)গাজীপুরে মেয়র জাহাঙ্গীরের দলীয় পদে আতাউল্লাহ (৫৮০৩)আইএস খোরাসানের বিরুদ্ধে যুদ্ধ করতে সৈন্য পাঠাল তালেবান (৫১৪৬)