২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া হলো ৯৫ লাখ টাকা : ২ ভাই গ্রেফতার

গ্রেফতার ২ ভাই। - ছবি : নয়া দিগন্ত

রাজশাহীতে ডিবি পুলিশ পরিচয়ে হাইকোর্টে দুর্নীতির ভুয়া মামলার ভয় দেখিয়ে এক চিকিৎসকের কাছ থেকে ৯৫ লাখ টাকা হাতিয়ে নেয়ার চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে। এ ঘটনায় সোমবার দিবাগত রাতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের সদস্য সহোদর দুই ভাই তাসফিন ও ফয়সালকে তাদের নিজ বাড়ি থেকে গ্রেফতার করেছে পুলিশ। আর পলাতক অপরজনকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে পুলিশ জানিয়েছে।

গ্রেফতার ব্যক্তিরা হলেন- রাজশাহী নগরীর রাজপাড়া থানার লক্ষ্মীপুর মিঠুর মোড় এলাকার এ কে এম মোতাহারুল ইসলামের ছেলে তাসফিন আহমেদ (৩৩) ও ফয়সাল আহমেদ (৩৮)।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার গোলাম রুহুল কুদ্দুস সাংবাদিকদের জানান, এরা দু’জনই ডা: আজিজুল হক আব্দুল্লাহার স্ত্রীর বড় বোনের ছেলে। তাসফিন ও ফয়সাল আত্মীয়তার সূত্র ধরে ডা: আজিজুল হকের বাড়িতে যাওয়া-আসা করতেন। আত্মীয়তা ও বিশ্বস্ততার সূত্র ধরে তাসফিন, ফয়সাল ও ফয়সালের ভায়রা রুবেল সরকার রাসেল (৩৩) পরস্পর যোগসাজসের মাধ্যমে ডা: আজিজুল হককে হাইকোর্টে দুর্নীতির ভুয়া মামলার ভয় দেখান। তাকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) ভুয়া মামলার কাগজ ও আয়করের ভুয়া কাগজপত্রও দেখানো হয়। কাগজ দেখানোর পর রুবেল নিজেকে ডিবি পুলিশের ওয়ারেন্ট অফিসার পরিচয় দেন। এভাবে তাকে গ্রেফতার ও মামলার হয়রানি থেকে বাঁচানোর নাম করে ১৫ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন সময়ে ৯৫ লাখ টাকা হাতিয়ে নেন।

এরপর প্রতারক চক্রের সদস্যরা পর্যায়ক্রমে টাকাগুলো নেয়ার সময় ডা: আজিজুল হককে জানান, দুর্নীতি দমন ব্যুরো, আয়কর বিভাগ এবং হাইকোর্টের রায়ের বিষয়ে কাগজ বের হতে সময় লাগবে। তাই বিষয়টি গোপন রাখতে হবে এবং কাউকে কিছু জানানো যাবে না। অন্য কেউ জানলে তার ও তার পরিবারের বড় ধরনের ক্ষতি হতে পারে বলে তারা ডা: আজিজুল হককে ভয় দেখান।

পরে ডা: আজিজুল হক খোঁজ-খবর নিয়ে জানতে পারেন হাইকোর্টে দুর্নীতি ও আয়করের মামলার বিষয়টি সম্পূর্ণ ভুয়া। এরা পরস্পর যোগসাজসের মাধ্যমে তার সাথে প্রতারণা করে বিপুল অংকের টাকা হাতিয়ে নিয়েছেন।

প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার বিষয়টি পরে ফয়সালের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি অস্বীকার করেন। এরপর ওই প্রতারিত চিকিৎসক মহানগরীর রাজপাড়া থানায় মামলা দায়ের করেন।

এদিকে, মামলা দায়েরের পর রাজশাহী মহানগর পুলিশ কমিশনারের নির্দেশে পুলিশ ঘটনা তদন্তে নামে। পরে ঘটনার সত্যতা পায়। পরে সোমবার দিবাগত রাতে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে তাসফিন ও ফয়সালকে তাদের নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। আর পলাতক অপরজনকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে পুলিশ জানিয়েছে।


আরো সংবাদ



premium cement