১৬ অক্টোবর ২০২১
`

ঈশ্বরদীতে দলীয় কাউন্সিল ঘিরে আওয়ামী লীগের দ্বন্দ্ব প্রকাশ্যে

দুই গ্রুপের পৃথক প্রার্থী ঘোষণা
মো: ইছাহক আলী মালিথা ও নায়েব আলী বিশ্বাস - ছবি : সংগৃহীত

ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের আসন্ন উপজেলা কাউন্সিলকে ঘিরে দলের ভেতর দ্বন্দ্ব এখন প্রকাশ্য রূপ নিয়েছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পৃথকভাবে প্রার্থী ঘোষণা করেছে দুই গ্রুপ।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ নায়েব আলী বিশ্বাসকে সভাপতি হিসেবে নাম ঘোষণা করেছে এক গ্রুপ এবং ঈশ্বরদী পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: ইছাহক আলী মালিথার নাম ঘোষণা করেছে অপর গ্রুপ।

দীর্ঘ সাত বছর পর আগামী ২৯ সেপ্টেম্বর ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনকে সার্থক ও সফল করতে উভয় পক্ষই প্রস্তুতি নিচ্ছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

এ সম্মেলন উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর শহরস্থ বাসভবনে উপজেলা, পৌর ও সকল ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনের মূল বিষয় ছিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদের জন্য প্রার্থী ঘোষণা। এ সময় সভাপতি হিসেবে মো: ইছাহক আলী মালিথা এবং সাধারণ সম্পাদক হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ও সাবেক ভূমিমন্ত্রীর ছেলে সাকিবুর রহমান শরিফ কনকের নাম ঘোষণা করেন ঈশ্বরদী উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ভূমিমন্ত্রীর সহধর্মিণী কামরুন্নাহার শরীফ।

সংবাদ সম্মেলনে কামরুন্নাহার শরীফ, ইছাহক আলী মালিথা ও সাকিবুর রহমান শরিফ কনক ছাড়াও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, বাংলাদেশ আওয়ামী লীগ কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা রফিকুল ইসলাম লিটন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরিদুল ইসলাম, ইঞ্জিনিয়ার কবিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর জহুরুল হক পুনো, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিল্প ও বণিক সমিতির সভাপতি শফিকুল ইসলাম বাচ্চু, সাহাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আকাল সরদার, সাধারণ সম্পাদক আতিয়ার রহমান ভোলা, মুলাডুলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: সেলিম মালিথা, সলিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নায়েক কাদের প্রমুখ।

অন্যদিকে, গত শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাতে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের একাংশের আয়োজনে পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ নুরুজ্জামান বিশ্বাসকে গণসংবর্ধনা দেয়া হয়। সে অনুষ্ঠানে দলের নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য দেয়ার সময় তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাসের নাম প্রস্তাব করেন। এ সময় উপস্থিত নেতা-কর্মীরা করতালি দিয়ে তার এ প্রস্তাবকে সমর্থন জানান।

সে সময় এমপি নুরুজ্জামান বিশ্বাস বলেন, ‘আমি কাউকে কিছু চাপিয়ে দেব না। তবে দলের কাছে একটা অনুরোধ, আমার ভাই মুরব্বি নায়েব আলী বিশ্বাস ষাটের দশকে নেতৃত্ব দিয়েছেন। তিনি ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন। আমি নায়েব আলী বিশ্বাসকে পূর্ণ সভাপতি হিসেবে দেখতে চাই।’

তিনি আরো বলেন, ‘আমি গণ্ডগোল-ফ্যাসাদ চাই না। আমার দলে কোনো বিভেদ নেই। দু’-একজন সমস্যা সৃষ্টিকারী দলের মধ্যে সমস্যা করতে পারে। আমি আপনাদের সহযোগিতা চাই, ঐক্য চাই।’

দেখুন:


আরো সংবাদ