২৮ অক্টোবর ২০২১
`

বাউল শিল্পীকে মাথা ন্যাড়া, স্কুল শিক্ষকসহ আটক ৩

-

বগুড়ার শিবগঞ্জ থানায় বাউল শিল্পীর মাথা ন্যাড়া করে দেয়ার ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে স্কুল শিক্ষকসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে শিবগঞ্জ থানা পুলিশ শিবগঞ্জ সদর ইউনিয়নের জুড়ি মাঝপাড়া গ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকৃতরা হলেন শিবগঞ্জ উপজেলার জুড়ি মাঝপাড়া গ্রামের মাতব্বর ও গুজিয়া উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক মেজবাউল ইসলাম (৫২), একই গ্রামের শফিউল ইসলাম খোকন (৫৫) ও তারেক রহমান (২০)।

ভুক্তভোগী শিল্পী মেহেদী হাসান (১৬) শিবগঞ্জ উপজেলার জুড়ি মাঝপাড়া গ্রামের বেল্লাল হোসেনের ছেলে।

স্থানীয়রা জানায়, মেহেদী হাসান ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত লেখাপড়া করে আর্থিক অনটনের কারণে পড়াশুনা বন্ধ হয়ে যায়। এরপর উপজেলার ধাওয়াগীর গ্রামেন মতিন বাউলের সাথে পরিচয় হলে তার সাথে চলাফেরাকালে বাউলের তালিম নেন এবং তার সাথে বিভিন্ন অনুষ্ঠানে বাউল গান গেয়ে জীবিকা নির্বাহ করে আসছিলেন। বাউল শিল্পী হওয়ার কারণে মেহেদী হাসান সাদা লুঙ্গি, ফতুয়া ও সাদা গামছা ব্যবহার করতেন। পাশাপাশি মাথায় বড় লম্বা (বাবরী) চুল রাখেন। আটক ব্যক্তিরা মেহেদী হাসানের পরনের পোশাক ও মাথার চুল নিয়ে বিভিন্ন সময় বিরূপ মন্তব্য করতেন। এসবের প্রতিবাদ করায় তারা তিনজনসহ আরো চারজন মিলে গত শনিবার (১৮ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে মেহেদী হাসানকে ঘুম থেকে ডেকে তুলে জোরপূর্বক চুল কেটে মাথা ন্যাড়া করে দেন।

এসময় তারা বলেন, বাউল গান ছেড়ে দিতে হবে এবং মাথার চুল আবারো বড় করলে গ্রামছাড়া করা হবে।

শিবগঞ্জ থানার ওসি মঙ্গলবার রাতে মাথা ন্যাড়া করে দেয়ার খবর পেয়ে তাৎক্ষণিক অভিযান চালিয়ে তিনজনকে আটক করে। পরে রাতেই আটক তিনজনসহ পাঁচজনের নামে মেহেদী হাসান থানায় মামলা দায়ের করেন।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম জানান, মাথা ন্যাড়া করে দেয়ার সংবাদ পেয়ে বাউল শিল্পীকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করার পর ঘটনার সত্যতা পেয়ে অভিযানের মাধ্যমে তিন জনকে আটক করা হয়েছে। আরো দু’জন পলাতক রয়েছেন। তাদের আটকে অভিযান চলছে।

সূত্র : ইউএনবি



আরো সংবাদ


সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)