২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় আওয়ামী লীগ নেতা রকিকে কুপিয়ে হত্যা

মমিনুল ইসলাম রকি - ছবি : নয়া দিগন্ত

পূর্ব-বিরোধের জের ধরে বগুড়া সদরের ফাঁপোর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মমিনুল ইসলাম রকিকে (৩৩) রাতের আঁধারে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে বগুড়া শহরতলীর ফাঁপোড় ইউনিয়নের ফাঁপোড় হাটখোলায় তাকে কুপিয়ে হত্যা করা হয়। তিনি ফাঁপোর ইউনিয়নের মন্ডলপাড়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে এবং ফাঁপোর উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি। তার নামে হত্যাসহ একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, রকি এলাকায় বসবাস করতেন না। তবে ইউনিয়ন পরিষদ নির্বাচন সামনে রেখে তিনি প্রায়ই এলাকায় দলীয় ও ব্যক্তিগত বিভিন্ন কর্মসুচিতে অংশ গ্রহণ করতেন। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে তিনি ফাঁপোড় হাটখোলা মাঠে লোকজনের সাথে গল্প করছিলেন। এসময় একদল দুর্বৃত্ত তাকে ঘিরে ফেলে। তার সহযোগীরা এসময় পালিয়ে গেলে দুর্বৃত্তরা রাম দা দিয়ে কুপিয়ে ফেলে রেখে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১০টায় মারা যান।

নিহতের খালাতো ভাই শাহাদত হোসেন গনি বলেছেন, এলাকার বখাটে ও মাদকাসক্তরা রকিকে হত্যা করেছে। কারণ, রকি তাদের কাজে বাধা দিত।

তবে এলাকার অপর একটি সূত্র জানিয়েছে, আসন্ন ইউপি নির্বাচন কেন্দ্র করে দলের প্রতিদ্বন্দ্বী অপর একটি গ্রুপের সাথে বিরোধের জের ধরে হত্যাকাণ্ড ঘটতে পারে। এ ছাড়া স্থানীয় ফাঁপোর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন নিয়ে তার সাথে বিরোধ ছিল।

নিহত রকির বিরুদ্ধে হত্যাসহ সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে সদর থানায় একাধিক মামলা রয়েছে।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ বলেছেন, হত্যাকাণ্ডের পর পরই এলাকায় তল্লাশি অভিযান শুরু হয়েছে। তবে কারা কেন হত্যা করেছে তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি পুলিশ।


আরো সংবাদ



premium cement