২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

করোনায় রামেক হাসপাতালে আরো ২১ জনের মৃত্যু

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল - ছবি : সংগৃহীত

প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণ ও করোনা উপসর্গ নিয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টার মধ্যে বিভিন্ন সময়ে তারা মারা গেছেন।

এর আগের ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছিল রামেক হাসপাতালের করোনা ইউনিটে। ফলে একদিনের ব্যবধানে আবারও মৃত্যু বাড়ল রামেক হাসপাতালের করোনা ইউনিটে। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে মারা গেছেন মোট ২১ জন। এর মধ্যে করোনা সংক্রমণে মারা গেছেন ১০ জন। আর করোনা উপসর্গে ১১ জন মারা গেছেন। মৃতদের মধ্যে ১১ জন পুরুষ ও ১০ জন নারী ছিলেন। মৃতদের অধিকাংশের বয়স ৩১ থেকে ৬৫ বছরের ওপরে।

রামেক হাসপাতাল পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত ২১ জনের মধ্যে রাজশাহীর ছিলেন সাতজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের তিনজন, নওগাঁর চারজন, পাবনার পাঁচজন ও ঝিনাইদহের একজন।

তিনি আরো জানান, মৃত ২১ জনের মধ্যে রাজশাহীর তিনজন, নওগাঁর দুইজন, নাটোরের দুইজন, পাবনার দুইজন ও ঝিনাইদহের একজন করোনা সংক্রমণে মারা গেছেন। আর রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন, নওগাঁর দুইজন ও পাবনার তিনজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৫৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪০ জন। বর্তমানে রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে এক শ’ ৭৮ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে দুই শ’ ২১ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে পাঁচ শ’ ১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন তিন শ’ ৯৯ জন।

দুই ল্যাবে করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে দুই শ’ ৪০টি নমুনা পরীক্ষায় ৬৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আর রাজশাহী মেডিকেল কলেজের পিসিআর মেশিনে চার শ’ ৪৭ জনের নমুনা পরীক্ষায় এক শ’ ৩০ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবে মোট ছয় শ’ ৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে এক শ’ ৯৮ জনের করোনা পজিটিভ ফল আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৫২ শতাংশ বলেও জানান রামেক হাসপাতাল পরিচালক।

ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, রামেক হাসপাতালের করোনা ইউনিটে চলতি জুলাইয়ের প্রথম ২৭ দিনে মঙ্গলবার পর্যন্ত মোট চার শ’ ৭৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত জুনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন চার শ’ পাঁচজন রোগী।


আরো সংবাদ



premium cement
ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী

সকল