২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

রামেকে আরো ২২ জনের মৃত্যু

রামেকে আরো ২২ জনের মৃত্যু - ছবি - সংগৃহীত

করোনাভাইরাস ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরো ২২ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টার মধ্যে বিভিন্ন সময়ে তারা মারা গেছেন। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়ে ছয়জন ও উপসর্গ নিয়ে ১৫জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা নেগেটিভ হওয়ার পরেও একজন মারা গেছেন। এর আগের ২৪ ঘণ্টায়ও ২২ জনের মৃত্যু হয়েছিল রামেক হাসপাতালের করোনা ইউনিটে। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে মারা যাওয়া ২২ জনের মধ্যে রাজশাহীর ১১, নাটোরের দুইজন, চাঁপাইনবাবগঞ্জ চারজন, নওগাঁর একজন ও পাবনার চারজন রয়েছেন। মৃতদের মধ্যে ১৪ জন পুরুষ ও আট জন নারী।

রামেক হাসপাতাল পরিচালক বলেন, ‘করোনায় মৃতদের মধ্যে রাজশাহীর দুইজন, নাটোরের একজন, পাবনার একজন ও চাঁপাইনবাবগঞ্জের দুইজন। আর উপসর্গ নিয়ে মৃতদের মধ্যে রাজশাহীর নয়জন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের একজন, নওগাঁর একজন ও পাবনার তিনজন। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফন করার নির্দেশনা দেওয়া হয়েছে।’

করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৬১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬২ জন। রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ১৮৬ জন ও উপসর্গ নিয়ে ২২৬ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪১২ জন।’ এছাড়া গত জুনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৩৫৪ জনের মৃত্যু হয়েছে।

রামেক হাসপাতাল পরিচালক আরো বলেন, ‘গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ২২টি নমুনা পরীক্ষায় ১৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আর রাজশাহী মেডিক্যাল কলেজের পিসিআর মেশিনে ১৮১ জনের নমুনা পরীক্ষায় ৩২ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবে মোট ২০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪৬ জনের করোনা পজিটিভ ফল আসে।’


আরো সংবাদ



premium cement