২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

প্রধানমন্ত্রীর স্বাক্ষর জালিয়াতি, যুবক আটক

প্রধানমন্ত্রীর স্বাক্ষর জালিয়াতি, যুবক আটক - ছবি- নয়া দিগন্ত

নওগাঁর মান্দায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে সরকারি বিভিন্ন দফতরে ডিও লেটার পাঠানোর অভিযোগে অসীম হোসেনকে (২০) আটক করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে নওগাঁ পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া। তিনি জানান, সোমবার সন্ধ্যায় অন্য একটি গোয়েন্দা সংস্থার সাথে গোয়েন্দা (ডিবি) পুলিশ যৌথ অভিযান চালিয়ে মান্দা উপজেলার কশব ইউনিয়নের পাঁজরভাঙ্গা এলাকা থেকে তাকে আটক করে।

আটক অসীম মান্দা উপজেলার বিজয়পুর গ্রামের মো: আফজাল হোসেনের ছেলে।

পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া জানান, প্রতারক অসীম হোসেন দীর্ঘ দিন থেকে প্রধানমন্ত্রী ও একটি গোয়েন্দা সংস্থার মহাপরিচালকসহ বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তার স্বাক্ষর জাল করে বিভিন্ন সরকারি অফিসে ডিও লেটার প্রদান করে আসছিলেন। এ তথ্য জানতে পারে ওই গোয়েন্দা সংস্থা। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযুক্ত অসীমকে একটি গোয়েন্দা সংস্থা নিবিড় পর্যবেক্ষণে রেখে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হয়ে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সহযোগিতায় তাকে আটক করা হয়। এ সময় বিভিন্নরকমের নথিপত্র, দু’টি মোবাইল সেট ও একটি হার্ডডিস্ক জব্দ করা হয়। একইসাথে বিভিন্ন দফতরে পাঠানোর জন্য প্রস্তুতকৃত ডিও লেটারের কপি জব্দ করা হয়েছে।

পুলিশ সুপার জানান, আটক সুমনের বিরুদ্ধে পেনাল কোড ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মান্দা থানায় মামলা দায়ের করা হয়েছে। এই ঘটনার সাথে আরো কেউ জড়িত আছে কি না খতিয়ে দেখা হচ্ছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম মামুন চিশতী, সহকারী পুলিশ সুপার সুরাইয়া আকতার, সদর মডেল থানার ওসি নজরুল ইসলাম জুয়েল ও ডিবির ওসি সামউদ্দিন প্রমুখ।

মান্দা থানার পরিদর্শক শাহিনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একদল সদস্য প্রতারক চক্রের মূল হোতা অসীমকে আটক করেছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement