০৪ আগস্ট ২০২১
`

আদমদীঘিতে সুতার মার্কেটে আগুন, অর্ধকোটি টাকার ক্ষতি

-

বগুড়ার আদমদীঘি উপজেলার ঐতিহ্যবাহী শাওইল লুৎফর মার্কেটে আগুন লেগে প্রায় অর্ধকোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে ওই মার্কেটের আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রতিদিনের মতো বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে মার্কেটের সকল দোকান বন্ধ করে বাড়ি চলে যান দোকান মালিকরা। এরপর সন্ধ্যা ৭টার দিকে মার্কেটের মন্টুর দোকান থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। দ্রুত পুরো মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় লোকজন জানায়, মার্কেটের সবগুলো দোকানই ছিল সুতার। আগুন লেগে মার্কেটের প্রায় ১০টি দোকানের মালামাল ও আসবাবপত্র পুড়ে গেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

রাত ৯টার দিকে আদমদীঘি ফায়ার স্টেশন অফিসার মিজানুর রহমান জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। অন্যন্য কার্যক্রম চলছে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ক্ষয়ক্ষতির বিষয়ে তিনি বলেন, এটি তদন্ত ছাড়া বলা সম্ভব নয়। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই বেশ কয়েকটি দোকান পুড়ে গেছে।



আরো সংবাদ