২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
কাঁচা মরিচের মণ ৮০ টাকা

মাছের সাথে কাঁচা মরিচ ফ্রি

মাছের সাথে কাঁচা মরিচ ফ্রি - ছবি- নয়া দিগন্ত

পাবনার বেড়া পৌর বাজারের প্রবেশ মুখে খুচরা বিক্রেতা শহিদুল সাধুর মাছ কিনলেই এক কেজি কাঁচা মরিচ ফ্রি দেয়া হচ্ছে। মাছ বিক্রি বাড়াতে তিনি এই অভিনব পন্থা অবলম্বন করেছেন। এতে অল্প সময়ে বেশি মাছ বিক্রি করে লাভবান হচ্ছেন এই মাছ ব্যবসায়ী। ক্রেতারাও এই অভিনব পন্থা উপভোগ করছেন ও মাছ কিনছেন। শনিবার বেড়া পৌর বাজার এ দৃশ্য দেখা গেছে।

তবে মাছ ব্যবসায়ী শহিদুল কাঁচা মরিচ ফ্রি দিয়ে লাভবান হলেও কপালে কষ্টের ভাজ দেখা গেছে কাঁচা মরিচ চাষিদের। কারণ বাজারে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা মণ দরে। এতে কাঁচা মরিচের চাষিরা হতাশ হয়েছেন।

শনিবার বেড়া সিঅ্যান্ডবি চতুর বাজারে কাঁচা মরিচ বিক্রি করতে আসা সাঁথিয়া উপজেলার চমরপুর গ্রামের কৃষক আমিন উদ্দিন বলেন, জমি থেকে একমণ কাঁচা মরিচ তুলতে শিশু শ্রমিকদের দিতে হয় তিন টাকা। বস্তায় ভরে সেই মরিচ রিকশাভ্যানে করে বাজারে আনতে ভাড়া দিতে হয়। এরপর প্রতিমণ বিক্রি করতে হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা দরে। এতে লাভ তো দূরের কথা উৎপাদন খরচও উঠছে না।

এ দিকে কাঁচা মরিচ ফ্রি দেয়ার রহস্য জানতে চাইলে মাছ বিক্রেতা শহিদুল সাধু জানান, সিঅ্যান্ডবি চতুর বাজার আড়ৎ থেকে মাছ কেনার সময় দেখেন কৃষকরা একমণ কাঁচা মরিচ ৮০ থেকে ১০০ টাকা দরে বিক্রি করছে। সে পাইকারি দরে কাঁচা মরিচ কিনে এনে মাছ বিক্রির কাটতি বাড়াতে এই পদ্ধতি অবলম্বন করেছেন তিনি।

জানা গেছে, বেড়া ও আশপাশের বাজারে পাইকারি প্রতিমণ কাঁচা মরিচ ৮০ থেকে ১০০ টাকা দরে বিক্রি হলেও খুচরা বাজারে প্রতি কেজি ১০ টাকা দরে বিক্রি হচ্ছে। বেড়া পৌর বাজারের কাঁচা মালের খুচরা ব্যবসায়ী আব্দুল জলিল বলেন, মাছের সাথে কাঁচা মরিচ ফ্রি দেয়ায় তার দোকানে কাঁচা মরিচ বিক্রি কমে গেছে।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল