২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

তাড়াশে হাতিতে চড়ে বিয়ে

তাড়াশে হাতিতে চড়ে বিয়ে - ছবি : নয়া দিগন্ত

কলেজে পড়ার সময় প্রেম। আর ওই প্রেমকে স্মরণীয় করতে বর সেজে বিয়ে করতে এসেছেন হাতিতে চড়ে। এ নিয়ে হৈ হৈ রৈ রৈ কাণ্ড বেঁধে যায়। এলাকার উৎসুক জনতা এক নজর বর-কনেকে দেখতে বিয়ে বাড়িতে ভিড় জমায়। মুহূর্তেই বিয়ের আসর পরিপূর্ণ হয়ে যায় হাজারো জনতায়।

রোববার এমন একটি বাদশাহী বিয়ে সম্পন্ন হয়েছে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মাকড়শোন গ্রামে।

স্থানীয় সূত্রে জানা যায়, তাড়াশ উপজেলার ধামাইচ গ্রামের জুব্বার মন্ডলের ছেলে সাগর মন্ডল (২৪) ও মাকড়শোন গ্রামের মো: তোজাম্মেল প্রামানিকের মেয়ে তালজিলা আকতার বীথি (২৪) নাটোর জেলার গুরুদাসপুর উপজেলার শহীদ শামসুজ্জোহা অনার্স কলেজের ইসলামের ইতিহাসের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। কলেজে পড়া অবস্থায় তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। আর প্রেমকে স্মরণীয় করে রাখতে তারা সিদ্ধান্ত নেন হাতিতে চড়ে বিয়ে করার। আর সে অনুযায়ী বর সাগর মন্ডল দুপুর ২টায় হাতিতে চড়ে বিয়ে করতে আসেন আট কিলোমিটার দূরে মাকড়শোন গ্রামের কনে তালজিলা আকতার বীথির বাড়িতে। সেখানে দুই লাখ টাকার দেনমোহরে সম্পন্ন হয় বিয়ের আনুষ্ঠানিকতা।

বিয়ের আসরে কথা হয় বর সাগর মন্ডলের সাথে। তিনি বলেন, সবই তো জানেন। প্রেমকে স্মরণীয় করতে সম্রাট শাজাহান তাজমহল গড়েছেন। সেখানে তো আমাদের এটি একটি ক্ষুদ্র প্রয়াস।

বরযাত্রী রঞ্জু শেখ বলেন, এ ধরনের একটি বিয়েতে বরযাত্রী হতে পেরে আমরা ভীষণ আনন্দিত।

এ দিকে এমন খবর পেয়ে হাজার হাজার মানুষ বিয়ের আসরে ভিড় করতে থাকে। তাদের সামলাতে কনে পক্ষকে হিমশিম খেতে হয়।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল