২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

৪ হাজার টাকা নিয়েও ভিজিডি কার্ড দেননি মেম্বার

৪ হাজার টাকা নিয়েও ভিজিডি কার্ড দেননি মেম্বার - ছবি : সংগৃহীত

টাকা নিয়েও ভিজিডির কার্ড দেননি নাটোরের গুরুদাসপুরের বিয়াঘাট ইউনিয়নের সংরক্ষিত আসনের মহিলা মেম্বার আনোয়ারা বেগম। এ অভিযোগ করেন সাবগাড়ী ভিটেপাড়া গ্রামের নিঃস্ব দিনমজুর হাফিজুলের স্ত্রী রেবেকা। ভিজিডি কার্ড দেয়ার নাম করে তার কাছ থেকে ৪ হাজার ৫০০ টাকা নেয়া হয়েছে। শুধু রেবেকাই নয়, অনেকের কাছ থেকে তিনি টাকা নিয়ে ভিজিডি কার্ড দেননি বলে জানা যায়।

সরেজমিনে গেলে ওই এলাকার খাদেমুলের স্ত্রী হামেদা ও হাছান আলীর স্ত্রী রোজিনা বেগম বেশ কয়েকজন জানান, ভিজিডি কার্ড দেয়ার নাম করে চার হাজার করে টাকা নিয়েছেন ওই মেম্বার। প্রতিবেশী তফিজের মেয়ে প্রতিবন্ধী শাহিদার কাছ থেকে সুদে টাকা নিয়ে ওই মেম্বারকে টাকা দেয়া হয়। দশ মাস ধরে প্রতি ৪ হাজার টাকায় মাসে ২০০ টাকা করে সুদ দিতে হয়। এভাবে অন্তত ৫০ থেকে ৬০ জনের কাছ থেকে টাকা নিয়েছেন মহিলা মেম্বার আনোয়ারা। টাকা নিয়েও ভিজিডির কার্ড না দেয়ায় উপজেলা চেয়ারম্যানের কাছে অভিযোগ করেছেন তারা।

উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, ভিজিডি কার্ডের পরিবর্তে টাকা নেয়ার কোনো নিয়ম নেই। অভিযুক্ত মহিলা মেম্বার টাকা নেয়ার কথা স্বীকার করলেও ফেরত দিচ্ছেন না।

অভিযুক্ত আনোয়ারা প্রথমে অস্বীকার করলেও পরে রেবেকার টাকা নেয়ার কথা স্বীকার করেছেন। একই সাথে বলেছেন, যাদের কার্ড হয়নি তারা চেয়ারম্যানের সাথে যোগাযোগ করুক।

এ ব্যাপারে বিয়াঘাট ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মোজাম্মেল হকের মোবাইলে বারবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।


আরো সংবাদ



premium cement