১৬ জুন ২০২১
`

রাবিতে ‘অবৈধ’ নিয়োগপ্রাপ্তদের যোগদান স্থগিত

রাবিতে ‘অবৈধ’ নিয়োগপ্রাপ্তদের যোগদান স্থগিত - ফাইল ছবি

শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সদ্য বিদায়ী ভিসির অবৈধভাবে নিয়োগ দেয়া ব্যক্তিদের যোগদান স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শনিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের এক পত্রের মাধ্যমে ৫ মে অস্থায়ী ভিত্তিতে নিয়োগকৃত সকলের নিয়োগ ‘অবৈধ ঘোষণা করা হয়েছে’। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিধায় তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে কোনোরূপ সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পদে অবৈধ নিয়োগপ্রাপ্তদের যোগদান ও তদসংশ্লিষ্ট সকল কার্যক্রম স্থগিত রাখতে অনুরোধ করা হলো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম বলেন, নিয়োগ পাওয়ার পর যোগদানের অনেকগুলো প্রক্রিয়া আছে। এর মধ্যে অন্যতম যে বিভাগে নিয়োগ দেয়া হয়েছে ওই বিভাগ বা দফতরের প্রধানের থেকে একটি সুপারিশ নিয়ে আসতে হবে। তারপর রেজিস্ট্রার দফতর থেকে আরো কয়েকটি প্রক্রিয়া শেষে নিয়োগ কার্যকর হবে। যেহেতু বিষয়টি তদন্তাধীন, এ কারণে যোগদান স্থগিত রাখতে বলা হয়েছে সংশ্লিষ্ট বিভাগ ও দফতরকে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এরই মধ্যে বিজ্ঞপ্তিটি সংশ্লিষ্ট দফতর, বিভাগ, হল ও অনুষদগুলোতে পাঠানো হয়েছে।

এর আগে ৫ মে ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহান ১৩৭ জনের নিয়োগপত্রে স্বাক্ষর করেন। পর দিন ৬ মে ভিসির চাকরির মেয়াদের শেষ দিন তার বাসভবনে নিয়োগপত্রে স্বাক্ষর করেন নিয়োগপ্রাপ্ত ব্যক্তিরা। তবে সেটি যোগদান হয়নি বলে জানাচ্ছে রাবি প্রশাসন।



আরো সংবাদ