২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাজশাহীতে জনপ্রতি ফিতরা ৬০ টাকা

-

রাজশাহী এবং এর আশপাশের এলাকার জন্য এবার জনপ্রতি ৬০ টাকা ফিতরা নির্ধারণ করা হয়েছে। প্রতিবছরের মতো এবারো রাজশাহী নগরীর জামেয়া ইসলামিয়া শাহমখদুম মাদরাসা কর্তৃপক্ষ ফিতরা নির্ধারণ করেছে।

বৃহস্পতিবার দুপুরের দিকে এই ফিতরা নির্ধারণ করা হয়।

এর আগে নগরীর বিভিন্ন মসজিদের ইমাম, মাদরাসার শিক্ষক, ওলামায়ে কেরাম, মুফতি-মুহাদ্দিসসহ গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মোবাইলে যোগাযোগ করে তাদের মতামত গ্রহণ করা হয়। পরে ৬০ টাকা ফিতরা নির্ধারণের বিষয়টি নিশ্চিত করেছেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা শাহাদত আলী।

তিনি সাংবাদিকদের জানান, রাজশাহীতে আটার মূল্য ৩৫ টাকা কেজি ধরলে ১ কেজি ৬৫০ গ্রাম আটার দাম হয় ৫৯ টাকা ৪০ পয়সা। তাই মাথাপিছু ফিতরা ৬০ টাকা নির্ধারণ করা হয়েছে।

খেজুর বা কিসমিসের তিন কেজি ৩০০ গ্রামের মূল্য ধরেও ফিতরা আদায় করা যাবে। রাজশাহীর বাজারে কিসমিস ৪০০ টাকা কেজি হিসাবে ধরলে ফিতরা ১ হাজার ৩২০ টাকা হবে। আর খেজুর ৩০০ টাকা কেজি হিসাবে ধরলে ৯৯০ টাকায় ফিতরা আদায় করা যাবে।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল