২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পাবনায় ওয়ার্ড কাউন্সিলরের বাড়িতে হামলা ও ভাংচুর

পাবনায় ওয়ার্ড কাউন্সিলরের বাড়িতে হামলা ও ভাংচুর - ছবি : নয়া দিগন্ত

পাবনা পৌর এলাকার ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহিন শেখের বাড়িতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা ভাংচুরসহ লুটপাট চালিয়ে প্রতিপক্ষের লোকজন। বুধবার দিবাগত মধ্যরাতে পাবনা হেমায়েতপুর বুদেরহাট পশ্চিমপাড়া মহল্লায় এই হামলার ঘটনা ঘটে। ঘটনার পর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এই ঘটনায় রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে মহিদুল ইসলাম ও সায়েম শেখ নামের দু’জনকে আটক করেছে। সেখানে অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

ভুক্তভোগী পরিবারের সদস্যরা জানান, সম্প্রতি পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে বিরোধের সূত্রপাত হয়। ওই নির্বাচনে ১৫ নম্বর ওয়ার্ডে শাহিন শেখ কাউন্সিলর হিসেবে বিজয়ী হওয়ার পর বিভিন্ন অনৈতিক কার্যকলাপের সমর্থন না দেয়ায় তার উপর ক্ষিপ্ত হয় প্রতিপক্ষের লোকজন। এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও মাদক কারবারি আজাদ হোসেন, শফি, সুমন, সায়েম শেখ, হিরক শেখ একত্রিত হয়ে মাদক কারবারসহ সব ধরনের অপকর্মের সাথে সম্পৃক্ত বলে জানান তারা।

গত ৩০ মার্চ ওয়ার্ড কাউন্সিল শাহিন শেখের ছোট ভাই জেলা ছাত্রলীগের পাঠাগার সম্পাদক শাকিল শেখকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে তারা। এ ঘটনায় শাকিল শেখ দীর্ঘ দিন রাজশাহী ও ঢাকায় চিকিৎসা শেষে বুধবার বাড়িতে আসেন। ওই ঘটনায় পাবনা সদর থানায় উভয়পক্ষ আলাদা দু’টি অভিযোগ দায়ের করেন। ঘটনার প্রাথমিক তদন্ত শেষে স্থানীয় পুলিশ প্রশাসন অভিযোগ দু’টি নথিভুক্ত করে। কিন্তু ওই হামলা ও মামলার রেশ কাটতে না কাটতেই সন্ত্রাসীরা আবারো পরিকল্পিতভাবে বুধবার রাত ১১টার দিকে ওয়ার্ড কাউন্সিলর শাহিন শেখের বসতবাড়িতে হামলা চালায়। এ সময় তারা ধারালো অস্ত্রদিয়ে শাহিন শেখের বসতঘরের টিনের বেড়া গেট ও ঘরে ব্যাপক ভাংচুর চালায়। হামলাকারী সন্ত্রাসীরা প্রতিবেশী শাহিন শেখের সমর্থকের বাড়িতেও হামলা চালিয়ে ভাংচুর ও মারধর করে।

কাউন্সিলর শাহিন শেখের ছোট ভাই আহত শাকিল শেখের অভিযোগ, ওই সময় হামলাকারীরা তার ভাই কাউন্সিলর শাহিন শেখকে না পেয়ে পরিবারের অন্য সদস্যদের উপর নির্যাতন চালায় এবং শাহিনকে হত্যার হুমকি প্রদান করে ও বাড়িতে লুটপাট চালায়। এরপর পুলিশ আসার খবর পেয়ে দ্রুত পালিয়ে যায় হামলাকারীরা।

শাহীন শেখের বাবা আহাম্মদ শেখ জানান, এই হামলার ঘটনার পরে তার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছে। তারা আবারো যেকোনো সময় হামলা করতে পারে। এমনকি কাউন্সিলর শাহিনের ক্ষতি করতে পারে।

এ ব্যাপারে কাউন্সিলর শাহিন শেখ বলেন, আমি খুব বিপদের মধ্যে আছি। একের পর এক আমার উপরে হামলা হচ্ছে। প্রকাশ্যে এই সন্ত্রাসীরা আমাকে হত্যার হুমকি দিয়েছে। দুই সপ্তাহ আগে আমার ছোট ভাইকে ধারালো অস্ত্র দিয়ে আহত করে। এবার আমাকে হত্যার উদ্দেশে আমার বাড়িতে হামলা চালিয়েছে।

এ বিষয়ে অতিরিক্তি পুলিশ সুপার (সদর সার্কেল) রোকনুজ্জামান সরকার বলেন, এলাকায় মাদক, বালু, ক্লিনিক ও হাটবাজারের দখল নিয়েই মূলত ঝামেলার সূত্রপাত হয়েছে। প্রথম রমজানের রাতে শাহিন কাউন্সিলরের প্রতিপক্ষ গ্রুপের লোকজন তার বাড়িতে হামলা চালায়। ঘটনা শোনার সাথে সাথে সেখানে আমরা গিয়ে পরিস্তিতি নিয়ন্ত্রণে আনি। এই ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

এ বিষয়ে জানতে অভিযুক্ত আজাদ হোসেন ও সায়েম শেখের সাথে কথা বলার জন্য ফোন দেয়া হলে তাদের ফোন বন্ধ পাওয়া গেছে।


আরো সংবাদ



premium cement
বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে

সকল