২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মেডিক্যাল ভর্তি পরীক্ষায় প্রথম পাবনার মুনমুন

মেডিক্যাল ভর্তি পরীক্ষায় প্রথম পাবনার মুনমুন - ছবি - সংগৃহীত

ছোট বেলা থেকেই ক্লাসে ফার্স্ট হতেন পাবনার মিশরী মুনমুন। করোনা সংক্রমণের কারণে ২০২০ সালে এইচএসসি পরীক্ষা না হওয়া অটো পাশের সার্টিফিকেট নিতে হয়েছে তাকে। তবে প্রতিযোগীতামূলক পরীক্ষায় এসে মেধার পরিচয় দিতে ভুল করেননি মুনমুন। এমবিবিএস ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অর্জন করে বাবা-মার পাশাপাশি উজ্জ্বল করেছেন নিজের জেলা পাবনাকেও। তিনি পাবনা মেডিক্যাল কলেজ কেন্দ্র থেকে পরীক্ষায় অংশ নিয়েছিলেন। তার মোট প্রাপ্ত নাম্বার ২৮৭.২৫।

পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও পাবনা অ্যাডওয়ার্ড কলেজ থেকে এইচএসসি পাস করেন মিশরী মুনমুন।

বিষয়টির সত্যতা জানিয়ে পাবনা অ্যাডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদার বলেন, আমরা খুবই গর্ববোধ করছি।

তার গ্রামের বাড়ি পাবনা শহরের রাধানগর নারায়ণপুর গ্রামে। তার বাবা আবদুল কাইয়ুম স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজে চাকরি করেন। তার তিন বোন, কোনো ভাই নেই। বড় বোন ডাক্তার। চুয়াডাঙ্গায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। মেঝো বোন পাবনা অ্যাডওয়ার্ড কলেজে রসায়ন বিভাগে অনার্স ফাইনাল ইয়ারে পড়েন।

সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল জব্বার জানান, সে ছোট থেকেই মেধাবী ছিল। সে এসএসসি পর্যন্ত আমাদের এখানে পড়াশোনা করেন। সব সময় সে ক্লাসের ফার্স্ট হতো।


আরো সংবাদ



premium cement