২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিশ্ববাজারে তাঁতবস্ত্রের প্রসারে অবদান শাহজাদপুরে নারী উদ্যোক্তাকে সংবর্ধনা

-

সিরাজগঞ্জের শাহজাদপুরে ঐহিত্যবাহী তাঁতশিল্পে উৎপাদিত বস্ত্র অনলাইনের মাধ্যমে সারাদেশসহ বিশ্ববাজারে প্রসারে বিশেষ অবদান রাখায় একজন নারী উদ্যোক্তাকে সংবর্ধনা ও সম্মাননা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার শাহজাদপুর উপজেলা পরিষদের শহিদ স্মৃতি সম্মেলন কক্ষে ‘সোনার তরী’র স্বত্বাধিকারী জান্নাত লোপাকে এ সংবর্ধনা ও সম্মাননা দেয়া হয় জেলা তাঁত মালিক সমিতিসহ ছয়টি তাঁতী সংগঠনের পক্ষ থেকে।

জানা গেছে, তাঁতবস্ত্র উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠান সোনার তরীর স্বত্বাধিকারী জান্নাত লোপা তার নিজের ডিজাইন ও প্রস্তুতকৃত গামছা, থ্রি-পিছ, শাড়িসহ সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী তাঁতশিল্পকে পুনরুজ্জীবিতকরণে দেশে ও বিদেশে বাজার সৃষ্টিতে দীর্ঘদিন করে কাজ করে যাচ্ছেন। women and e-commerc forum (WE)-এর সহযোগিতায় ও জান্নাত লোপার নিজস্ব ডিজাইনে শাহজাদপুর ও সিরাজগঞ্জের উৎপাদিত তাঁতবস্ত্র সারাদেশে সরবরাহ ও বিদেশে রফতানি করছেন। এসব অবদানের স্বীকৃতি স্বরূপ জান্নাত লোপাকে সিরাজগঞ্জ জেলা তাঁত মালিক সমিতি, উপজেলা তাঁতবস্ত্র ব্যবসায় সমিতি, শাহজাদপুর কাপড় হাট কাপড় ব্যবসায়ী সমিতি, তাঁত শ্রমিক ইউনিয়ন, উপজেলা তাঁতী লীগ ও তাঁত বোর্ডের ৫ ও ৬ নম্বর ওয়ার্ড মাধ্যমিক তাঁতী সমিতির নেতৃবৃন্দ সংবর্ধনা ও বিশেষ সম্মাননা প্রদান করে।

জেলা তাঁত মালিক সমিতির সভাপতি ও বাংলাদেশ স্পেশালাইজড টেক্সটাইল মিলস এন্ড পাওয়ারলুম অ্যাসোসিয়েশনের পরিচালক বীর মুক্তিযোদ্ধা আলহাজ হায়দার আলীর সভাপতিত্বে ও সাংবাদিক কোরবান আলী লাভলুর সঞ্চালনায় অনুষ্ঠিত এ সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী, ওসি শাহিদ মাহমুদ খান, শাহজাদপুর প্রেসক্লাবের সভাপতি বিমল কুন্ডু প্রমুখ।
বক্তারা বলেন, ‘জান্নাত লোপা দেশে বিদেশে তাঁতবস্ত্রের বাজার সৃষ্টিতে যে ভূমিকা পালন করছেন যা ঐতিহ্যবাহী তাঁতশিল্পের চরম সংকটময় মুহূর্তে প্রশংসার দাবি রাখে। তার এ কর্মপ্রচেষ্টা শাহজাদপুরসহ সিরাজগঞ্জের তাঁতশিল্পকে আরো সমৃদ্ধশালী করতে বিশেষ ভূমিকা রাখবে।’


আরো সংবাদ



premium cement