২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রাজশাহীতে দূরপাল্লার বাস চলাচল বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা

-

বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে সোমবার সকাল থেকে রাজশাহী থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ করে দেয়ায় চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

মঙ্গলবার দুপুর ২টার দিকে চার দেয়ালের মাঝে বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে।

সমাবেশ ঘিরে হামলার আশঙ্কায় বাস চলাচল বন্ধ রয়েছে। তবে হঠাৎ করে বাস বন্ধ হওয়ায় গন্তব্যে যেতে পারছেন না মানুষ।

নগরীর বাস কাউন্টারগুলোতে সরেজমিনে দেখা গেছে, প্রতিটি কাউন্টার বন্ধ রাখা হয়েছে। বাস বন্ধ জানার পরও কিছু গাড়ি চলতে পারে এমনটা ভেবে অনেকে কাউন্টারে যাচ্ছেন। কিন্তু বাস না পেয়ে তারা ফিরে যাচ্ছেন। অনেকে বাসের বিকল্প হিসেবে অন্য যানে করে নিজ নিজ গন্তব্যে যাচ্ছেন। এজন্য তাদের বাড়তি ভাড়া গুণতে হচ্ছে।

রাজশাহী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেন, ‘মঙ্গলবার রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ ঘিরে তারা সড়কে বিশৃঙ্খলা ও যানবাহনে সন্ত্রাসী হামলার আশঙ্কা করছেন। এ কারণে তারা সোমবার সকাল থেকে বাস চলাচল বন্ধ রেখেছেন। পরিস্থিতি বুঝে পরে তারা আবারও বাস চলাচলের সিদ্ধান্ত নেবেন।’

তবে রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেনের দাবি, বগুড়ায় তাদের এক শ্রমিককে মারধর করা হয়েছে। মারধরকারীদের গ্রেফতারের দাবিতে পূর্ব ঘোষিত কর্মসূচি পালন করা হচ্ছে। বিএনপির সমাবেশ আছে কিনা তা তিনি জানেন না বলে জানান তিনি।

বিভাগীয় সমাবেশ উপলক্ষে রাজশাহীতে সংবাদ সম্মেলনে মহানগর বিএনপির সভাপতি মোঃ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, সমাবেশ পণ্ড করতে বিভিন্নভাবে বাধা দেয়া হচ্ছে।

তিনি বলেন, ‘সকাল থেকে হঠাৎ রাজশাহী থেকে দেশের সব রুটের বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। এর পরেও আমাদের সমাবেশ হবে।’

শহরের সাহেববাজার জিরোপয়েন্ট, মনিচত্বর, সোনাদীঘি বা গণকপাড়া এলাকায় বিএনপির পক্ষ থেকে সমাবেশ করার অনুমতি চাইলেও পুলিশ এসব এলাকায় সমাবেশের অনুমতি দেয়নি। এর পরিবর্তে রাজশাহীর মাদরাসা ময়দান সংলগ্ন নাইস কনভেনশন সেন্টারে সমাবেশ করার কথা জানানো হয় প্রশাসনের পক্ষ থেকে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল