১৪ এপ্রিল ২০২১
`

ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতা কারাগারে

ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতা কারাগারে - ছবি : সংগৃহীত

বগুড়ার ধুনট উপজেলায় এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে করা মামলায় আকাশ খান ফারুককে (২৫) গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে প্রেমের ফাঁদে ফেলে ওই স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ করা হয়েছে।

আকাশ খান উপজেলার মোহনপুর দক্ষিণ পাড়ার আমির হোসেন মাষ্টারের ছেলে। সে বগুড়া সরকারি আজিজুল হক কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও কলেজ ছাত্রলীগের সদস্য।

সোমবার দুপুর ১২টার দিকে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে তাকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে রোববার মধ্যরাতে বগুড়া সরকারি আজিজুল হক কলেজ এলাকায় বন্ধন ছাত্রাবাস থেকে তাকে গ্রেফতার করা হয়। স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে রোববার সন্ধ্যার দিকে তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার কান্তনগর চরপাড়া গ্রামের এক কৃষকের মেয়ে স্থানীয় বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী। তিন মাস আগে মেয়েটির সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ছাত্রলীগ নেতা আকাশ খানের পরিচয় হয়। বিয়ের প্রলোভনে মেয়েটির সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে আকাশ খান।

এ অবস্থায় শনিবার রাতে মেয়েটির মা-বাবাসহ পরিবারের লোকজন বাড়ির অদূরে ওয়াজ মাহফিল শুনতে যান। এ সময় মেয়েটি বাড়িতে একা ছিল। এ সুযোগে আকাশ খান মেয়েটিকে বিয়ের কথা বলে বাড়ি থেকে নিয়ে যায়। এরপর আকাশ খান বাড়িতে নিয়ে একাধিক বার ধর্ষণ করে। এসময় আকাশ খানকে বিয়ের চাপ দেয় মেয়েটি। তখন ভয়ভীতি দেখিয়ে মধ্যরাতে আকাশ নিজ বাড়ি থেকে মেয়েটিকে তার বাড়িতে পৌছে দেয়।

এ ঘটনায় স্কুলছাত্রীর বাবা বাদি হয়ে রোববার সন্ধ্যার দিকে আকাশ খানের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‌‘ধর্ষণের শিকার স্কুলছাত্রীর শারীরিক পরীক্ষার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এরপর বগুড়া আদালতে স্কুলছাত্রীর জবানবন্দী রেকর্ড করা হবে।’



আরো সংবাদ